• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনতার রায় শিরোধার্য, মোদী ও বিজেপি কে অভিনন্দন; রাহুল গান্ধী

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ মে ২০১৯, ২০:৪৪
লোকসভা নির্বাচন
সংবাদ সম্মেলনে রাহুল গান্ধী; (ছবি ; সংগৃহীত)

সাত দফায় ভারতের ১৭ তম লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছিল গত রবিবার (১৯ মে)। বৃহস্পতিবার (২৩ মে) বিশ্বের সর্ববৃহৎ এই গণতান্ত্রিক নির্বাচনের ফলাফল প্রকাশের দিন নির্ধারন করা হয়।

নির্বাচনের ফল ইতোমধ্যেই স্পষ্ট হয়ে গেছে যদিও আনুষ্ঠানিকভাবে এখনো ফল ঘোষণা করা হয় নি। এখন পর্যন্ত ইভিএম ভোট গণনার হিসেব মতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিজেপি নেতৃত্বাধীন এনডিএ পেয়েছে ৩৫০ টি আসন আর কংগ্রেস সমর্থিত ইউপিএ পেয়েছে মাত্র ৮৮ টি আসন। তাই বলা যায় নির্বাচনের ফলাফল ইতোমধ্যেই নির্ধারিত হয়ে গেছে।

নির্বাচনের ফলাফল স্পষ্ট হওয়ার পর সাংবাদিক সম্মেলন করেছেন রাহুল গান্ধী। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি বিশ্বাস করি জনগনই সকল ক্ষমতার মালিক। আম জনতা তাদের স্পষ্ট মতামত জানিয়েছে এবং তাদের সেই রায়কে আমি স্বাগত জানাই। আমি আমার দেশের মানুষকে স্বাগত জানাই, শ্রদ্ধা করি। তাই জনতার রায় আমার কাছে শিরোধার্য।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপিকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই। আশা করব, তিনি অমেঠীর মানুষের দেখভাল করবেন। অমেঠীতে স্মৃতি ইরানি জিতেছেন, তাকে আমি অভিনন্দন জানাই। আমি তাদের সবার পাশে আছি।

আমাদের দুটো দলের ভাবনা ও মতাদর্শ আলাদা। দেশে অনেক মানুষই রয়েছেন, যারা কংগ্রেসকে চান। কংগ্রেসের একনিষ্ঠ যে কর্মীরা ভোটের সময় দলের জন্য প্রাণ দিয়ে কাজ করেছেন, তাদের শুভেচ্ছা জানাই।

'আনন্দবাজার'

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড