• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রের মিসৌরি রাজ্যে ঘূর্ণিঝড়; নিহত ৩

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ মে ২০১৯, ১৮:২৬
যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়
ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড মিসৌরি রাজ্য; (ছবি ; সংগৃহীত)

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য মিসৌরের গোল্ডেন সিটি এলাকায় বুধবার (২২ মে) ঘূর্ণিঝড়ের কবলে পড়ে তিন সাধারণ নাগরিক নিহত হয়েছে এবং আরও অনেকে আহত হয়েছে। এছাড়াও ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে মিসৌরি রাজ্যের রাজধানী শহর জেফারসন সিটিতে। হাজার হাজার মানুষ বিদ্যুতহীন গৃহবন্দি অবস্থায় রয়েছে। 'এপি'

জেফারসন মেডিকেল মুখপাত্র বলেন, নিহতদের মধ্যে একজন হচ্ছেন ৭৪ বছর বয়সী বৃদ্ধ নারী। তিনি ঘূর্ণিঝড় শুরু হওয়ার পর নিরাপদ স্থানে যেতে না পেরে নিহত হয়েছে। বাকি দুইজন ঘূর্ণিঝড়ের সময় রাস্তায় গাড়ি দুর্ঘটনায় নিহত হয়েছেন।

রাজধানী শহর জেফারসন সিটির জাতীয় আবহাওয়া অধিদপ্তরের এক বিবৃতিতে বলা হয়েছে, বুধবার (২২ মে) স্থানীয় সময় রাত ১১টা ৪৫ মিনিটের দিকে জেফারসন সিটির ওপর দিয়ে ঘণ্টায় ৪০ মাইল বেগে ঘূর্ণিঝড় বয়ে গেছে। বৃহস্পতিবার (২৩ মে) এবং শুক্রবার (২৪ মে) আবারও ঘূর্ণিঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ওক্লাহামা ও কানসাস অঙ্গরাজ্যেও আঘাত হানতে পারে ঘূর্ণিঝড়। তাই নাগরিকদের নিরাপদ স্থানে অবস্থান করার জন্য পুরো শহরে সতর্কবার্তা পাঠানো হয়েছে।

এই শহরটি সেন্ট লুইস অঙ্গরাজ্য থেকে ২০৯ কিলোমিটার পশ্চিমে অবস্থিত। এই শহরের মোট জনসংখ্যা প্রায় ৪০ হাজার। ঘূর্ণিঝড় বয়ে যাওয়া গোল্ডেন সিটি অঞ্চলটির পার্শ্ববর্তী এলাকা হচ্ছে জপলিন, যেখানে আট বছর আগে এক ঘূর্ণিঝড়ে ১৫০ জন নিহত হয়েছিল।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড