• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরাকে যৌথ বাহিনীর অভিযানে ১১ আইএস জঙ্গি নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

২১ মে ২০১৯, ১৬:৫৭
ইরাক
ইরাকের মরু অঞ্চলে যৌথ বাহিনীর অভিযান; (ছবি ; সংগৃহীত)

ইরাকের সালাহুদিন প্রদেশে দেশটির নিরাপত্তা বাহিনীর এক অভিযানে ১১ জন ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি নিহত হয়েছে। মঙ্গলবার (২১ মে) এই তথ্য নিশ্চিত করেছে দেশটির সামরিক বাহিনী। 'সিনহুয়া'

সামরিক বাহিনীর ওই বিবৃতিতে ইরাকি যৌথ অভিযানের কমান্ডর বলেন, ইরাকের কেন্দ্রে অবস্থিত সালাহুদিন প্রদেশের মরু এলাকা থেকে আইএস জঙ্গি নির্মূল করতে ইরাকি সামরিক বাহিনী, প্রাদেশিক পুলিশ ও আধাসামরিক বাহিনী 'হাসদ শাহবি' এর এক যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে। এই অভিযানে ১১ জন আইএস জঙ্গি নিহত হয়েছে।

এই বিবৃতিতে আরও বলা , এই যৌথ অভিযানে বাহিনীর সদস্যরা আইএসের ১৩টি গোপন আস্তানা ,দুটি গাড়ি বোমা তৈরির স্থান ও আইএস দ্বারা আটক করা দুটি গাড়ি ধ্বংস করে দিয়েছে। এছাড়াও ১৬ টি বিস্ফোরক বেল্ট, ৬টি বিস্ফোরক কনটেইনারসহ প্রচুর পরিমাণ বিস্ফোরক দ্রব্য ও বোমা তৈরির যন্ত্রাংশ উদ্ধার করেছে।

২০১৭ সালে ইরাকের নিরাপত্তা বাহিনীর আইএস নিধন অভিযান পরিচালনার পর ইরাকের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়। ইরাকে আইএস নিধন করার কথা বলা হলেও ইরাকের মরু ও দূরবর্তী অঞ্চলগুলোতে এখনো আইএসের ঘাটি রয়েছে। এর প্রমাণস্বরূপ মাঝেমধ্যেই গেরিলা হামলা চালায় আইএস।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড