• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লোকসভা নির্বাচন

বুথফেরত জরিপের ফল মানেন না মমতা

  আন্তর্জাতিক ডেস্ক

২০ মে ২০১৯, ১০:১৫
মমতা বন্দ্যোপাধ্যায়
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবিসূত্র : এনডিটিভি)

দক্ষিণ এশিয়ার দেশ ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দল বিজেপি নেতৃত্বাধীন এনডিএ আবারও ক্ষমতায় আসতে যাচ্ছে। ৭ম ও শেষ দফার ভোটের দিন বুথফেরত জরিপের প্রকাশিত তথ্য থেকে এমনই পূর্বাভাস পাওয়া গেছে।

যদিও গণমাধ্যমে প্রকাশিত সেই পূর্বাভাসকে এরই মধ্যে গালগল্প বলে উড়িয়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার (১৯ মে) স্থানীয় সময় সন্ধ্যায় দেশটির নির্বাচন সংশ্লিষ্ট একাধিক সংস্থার তৈরি সেই বুথফেরত জরিপ গণমাধ্যমে প্রকাশিত হয়য়। মূলত এর পরপরই একটি টুইট বার্তায় মমতা এই মন্তব্য করেন।

টুইট বার্তায় পশ্চিমবঙ্গের এই মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আমি এই বুথফেরত জরিপের গালগল্প বিশ্বাস করি না। এখন সর্বত্র এই গুজব ছড়ানোর মাধ্যমে হাজার হাজার ইভিএম পাল্টে দেওয়ার ষড়যন্ত্র চলছে। আমি দেশের সকল বিরোধী দলগুলোকে ঐক্যবদ্ধ, শক্তিশালী এবং সাহসী থাকার আহ্বান জানাচ্ছি। এই লড়াই আমরা সবাই একসঙ্গে লড়ব।’

মমতার টুইট

বুথফেরত জরিপের নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের করা টুইট। (ছবিসূত্র : টুইটার)

এ দিকে দেশের প্রায় সবকয়টি বুথফেরত জরিপের ফল পর্যালোচনা করলে দেখা যায়, কেন্দ্রে সরকার গঠনের এই লড়াইয়ে বাকি প্রতিদ্বন্দ্বীদের থেকে অনেকটাই এগিয়ে আছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ। আর সে হিসেবেই টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করে প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা নরেন্দ্র মোদীরই সবচেয়ে বেশি।

অপর দিকে এই বুথফেরত সমীক্ষাতেও অবশ্য পশ্চিমবঙ্গে নিজেদের রক্ষা করতে অনেকটাই সফল হয়েছে তৃণমূল। তবে রাজ্যটিতে ক্ষমতাসীন বিজেপির আসন সংখ্যা বৃদ্ধি পেলেও এবারও আগের মতো মমতার হাতেই থাকছে অঞ্চলটির নেতৃত্ব।

পরে এক সংবাদ সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘সবটাই গালগল্প। এরা কেউই ভগবানের দূত নয়। আমি এদের থিয়োরি বিশ্বাস করি না। এটা পুরোটাই একটা চক্রান্ত। আমার সন্দেহ, এরা ইভিএম পাল্টে দিতে চায়।’

নির্বাচনি ফল

লোকসভা নির্বাচন নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমের বুথফেরত জরিপ। ( ছবিসূত্র : আনন্দবাজার)

মমতা আরও বলেন, ‘ইতোমধ্যে আমি সংশ্লিষ্ট চার-পাঁচজনের সঙ্গে কথা বলেছি। আপনারা ভালো করে পাহারা দিন। কেউ কোনোভাবে যেন এই ইভিএমের ফল না পাল্টাতে পারে।’ তৃণমূল কংগ্রেস এই নেত্রীর দাবি, ‘পুরো বিষয়টাই মোদীর পরিকল্পনা, যাতে করে বিরোধীরা এবারও জোট বাঁধতে না পারে।’

আরও পড়ুন :- লোকসভা নির্বাচনে বুথফেরত সমীক্ষায় 'বিজেপি'র জয়গান

এবারের ১৭তম লোকসভা নির্বাচনের সপ্তম ও শেষ দফার ভোটগ্রহণ সম্পন্ন হয় রবিবার সন্ধ্যায়। যার ফলাফল ঘোষণা হবে আগামী ২৩ মে। যেখানে সরকার গঠনের জন্য ৫৪২ আসনের মধ্যে প্রতিটি দলকে অবশ্যই ২৭২টি আসন জয় পেতে হবে।

সূত্র : এনডিটিভি

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড