• বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

হন্ডুরাসে বিমান বিধ্বস্তে পাইলটসহ ৫ বিদেশির মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক ১৯ মে ২০১৯, ১২:০৪

পর্যটকবাহী উড়োজাহাজ
আটলান্টিক উপকূলে বিধ্বস্ত পর্যটকবাহী উড়োজাহাজ। (ছবিসূত্র : ম্যানিলা বুলেটিন)

মধ্য আমেরিকার দেশ হন্ডুরাসে উড্ডয়নের পরপরই ব্যক্তিগত উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে শেষ খবর পাওয়া পর্যন্ত পাইলটসহ প্রাণ হারিয়েছেন অন্তত ৫ বিদেশি।

দেশটির সশস্ত্র বাহিনীর মুখপাত্র জোস ডোমিঙ্গো মেজা বলেন, ‘শনিবার (১৮ মে) স্থানীয় সময় বিকালে পর্যটকবাহী সেই উড়োজাহাজটি হন্ডুরাসের রোটান দ্বীপ থেকে ট্রুজিলো বন্দরের দিকে যাওয়ার সময় আচমকা আটলান্টিক উপকূলে বিধ্বস্ত হয়। এতে নিহত সকলের প্রকৃত পরিচয় না পাওয়া গেলেও এদের মধ্যে চারজন মার্কিন নাগরিক বলে জানা গেছে।’

যদিও উদ্ধার কাজে অংশ নেওয়া একজন সরকারি কর্মকর্তা বলেন, ‘দুর্ঘটনায় নিহত ৪ জন কানাডিয়ান নাগরিক। তারা সকলেই পর্যটক। যদিও বাকি একজনের পরিচয় এখনো জানা সম্ভব হয়নি। তবে আমরা আশা করছি, মর্মান্তিক এই বিমান দুর্ঘটনার প্রকৃত কারণ খুব শিগগিরই অনুসন্ধান করা যাবে।’

বিমান কর্তৃপক্ষের দাবি, এ দিন বিকালে পাইপার পিএ-৩২-২৬০ মডেলের উড়োজাহাজটি হন্ডুরাসে রোটান দ্বীপ থেকে ৮০ কি.মি. দূরবর্তী পর্যটক বন্দর ট্রুজিলোর দিকে যাচ্ছিল। বিমানটি দুর্ঘটনার প্রকৃত কারণ এখনো জানা যায়নি।

আরও পড়ুন :- অস্ট্রেলিয়ায় নির্বাচন : ক্ষমতাসীনদের অবিশ্বাস্য জয়

হন্ডুরাসে অতি আকর্ষণীয় পর্যটন নগরী হিসেবে দ্বীপটিতে প্রায়ই মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং ইউরোপ থেকে প্রচুর সংখ্যক পর্যটক এসে ভিড় জমায়। দ্বীপ কর্তৃপক্ষের দাবি, বছরের এ সময় অঞ্চলটিতে প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি পাওয়ায় আগত পর্যটকদের সংখ্যা কয়েকগুণ বেড়ে যায়।

সূত্র : ‘রয়টার্স’

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড