• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গর্ভাবস্থার কথা লুকাতে মায়ের কাণ্ড!

মায়ের জীবন্ত মাটিচাপা দেয়া নবজাতককে বাঁচাল যে বিকলাঙ্গ কুকুর!

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ মে ২০১৯, ১২:৫৬
জীবন্ত মাটিচাপা শিশুকে বাঁচাল কুকুর
ছবি : সংগৃহীত

বাবা-মায়ের কাছ থেকে নিজের গর্ভবতী হবার ঘটনা লুকাতে নিজের সন্তানকেই জীবন্ত মাটিতে পুঁতে রেখেছিল ১৫ বছর বয়সী এক থাই কিশোরী মা। আর সেই মানবশিশুকে উদ্ধার করলো একটি বিকলাঙ্গ কুকুর। উত্তর থাইল্যান্ডের ব্যান নং খাম গ্রামে পিং পং নামের কুকুরটি পুঁতে রাখা স্থানেই ঘুরছিল, সেখানে গিয়ে ঘেউ ঘেউ করছিল এবং তার একটিমাত্র পা দিয়েই মাটি খুঁড়তে শুরু করে।

নিজের গর্ভকালীন সংবাদ চাপা রাখতেই কিশোরী তার জীবন্ত সন্তানকে ত্যাগ করে এমন নৃসংশ কাজ করেছে বলে পারিবারিক সূত্রে জানা যায়। কুকুরটি ঘেউ ঘেউ করতে করতে একটিমাত্র পা দিয়েই মাটি খুড়ছিল, কুকুরের ভাষা কেউ না বুঝলেও শিশুটির একটা পা যখন দৃশ্যমান হয় তখন তার মালিক আর স্থানীয়দের নজরে আসে ধুলোয় চাপা পড়া ছোট্ট শিশুটি।

স্থানীয় লোকজনের নজরে আসা মাত্রই শিশুটিকে তারা উদ্ধার করে দ্রুত হাসপাতালে প্রেরণ করে। কর্তব্যরত ডাক্তাররা প্রথমে শিশুটিকে পরিস্কার করে এবং পরে শিশুটির সুস্থতার কথা জানায়।

মালিকের সঙ্গে পিং পং। ছবি : সংগৃহীত

পিং পং এর মালিক উসা নিসাইখা জানায় যে, কুকুরটি গাড়ি দুর্ঘটনায় তার একটি পা হারায়। একটি পা দিয়েই সে মাটি খুঁড়ে শিশুটিকে দৃশ্যায়িত করে।

স্থানীয় পত্রিকা 'খাওসোদ'কে উসা বলে, 'আমি তাকে নিজের সঙ্গে রেখেছি কারন সে অত্যন্ত বিশ্বস্ত ও অনুগত এবং আমি যখন মাঠে যাই আমার গবাদি পশুদের নিয়ে, কুকুরটি আমায় তখন খুব সহযোগিতা করে। গ্রামের সবাই তাকে খুব ভালবাসে, সে আসলেই চমৎকার।'

নবজাতকটির মায়ের বিরুদ্ধে সন্তানত্যাগ ও হত্যার প্রচেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়। চুম ফাঙ থানার কর্মকর্তা পানুবাত পুত্তাকাম 'ব্যাংকক পোস্ট'কে বলেন, কিশোরী মা এখন তার বাবা-মা এবং একজন মনোবৈজ্ঞানিকের তত্ত্বাবধানে রয়েছে। সে তার কৃতকর্মে অনুশোচনায় ভুগছেন। মেয়েটির বাবা-মা নবজাতকটিকে বড় করার সিদ্ধান্ত নিয়েছেন। 'বিবিসি নিউজ'

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড