• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জোটের বন্ধুত্বপূর্ণ বিমান হামলায় পুলিশ প্রধানসহ ১৭ জন নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ মে ২০১৯, ১৪:৪৮
তালিবান হামলা
ছবি : সংগৃহীত

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ হেলম্যান্ডে রাতের বেলা বিমান হামলায় কমপক্ষে ১৭ জন পুলিশ সদস্য নিহত এবং ১৪ জন আহত হয়েছেন। প্রাদেশিক রাজধানী লস্কর গাহের নহরী সররাজ জেলার তাংকি এলাকার নিরাপত্তা চেক পয়েন্টে বৃহস্পতিবার (১৬ মে) রাতে সশস্ত্র তালিবান বিপুল সংখ্যক বাহিনী বন্দুক ও রকেট দিয়ে হামলা চালায়।

শুক্রবার (১৭ মে) চীনা সংবাদ মাধ্যম 'জিনহুয়া' স্থানীয় এক সূত্রের বরাত দিয়ে জানায়, 'হাইওয়ে পুলিশ কমান্ডার হাজী গ্রান হাবিব একটি পুলিশ ইউনিটকে নেতৃত্ব দিয়ে হামলার স্থানে ছুটে যান এবং হামলাকারীদের সঙ্গে যুদ্ধ করেন। কিন্তু দুর্ঘটনাধীন পুলিশ ইউনিটটি হামলার স্থানের কাছাকাছি যেতেই বিমান হামলার শিকার হয়। পুলিশের ধারণা সেখানেই হতাহতের ঘটনা ঘটে, নিহতদের মধ্য পুলিশ প্রধান হাবিবও রয়েছেন।'

সূত্র বলছে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ন্যাটো নেতৃত্বাধীন জোট বাহিনী দ্বারা বিমান হামলা করা হয়েছিল। কোনও ধরনের সরকারি বিবৃতির অভাবে ঘটনা সম্পর্কে আরও বিস্তারিত তথ্য এখনও অজানা। এটা ছিল জোটের বন্ধুত্বপূর্ণ বিমান হামলা, যার শিকার হয় সরকারি বাহিনীই।

এর আগে ২৬ ফেব্রুয়ারি পূর্ব গাজনি প্রদেশে বন্ধুত্বপূর্ণ বিমান হামলায় আট জন সরকারি স্থানীয় মিলিশিয়া নিহত এবং চারজন আহত হয়েছিল। হেমল্যান্ড প্রদেশটি পপি চাষের জন্য কুখ্যাত এবং এটা তালিবানদের একটা শক্ত ঘাঁটি হিসেবেই পরিচিত।

তালিবান জঙ্গি গোষ্ঠী ও অন্যান্য সরকারবিরোধী যোদ্ধাদের ব্যাপক হামলার কারণে আফগান নিরাপত্তা বাহিনীর হতাহতের ঘটনা সম্প্রতি বেড়ে গিয়েছে।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড