• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

আফগানিস্তানে সংঘর্ষে ৫ সেনা ও ১০ তালিবান নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ মে ২০১৯, ১৩:৪২
তালিবান হামলা
ছবি : ভয়েস অফ আমেরিকা

আফগানিস্তানে তালিবান-নিরাপত্তা বাহিনীর মধ্যে রাতভর সংঘর্ষে পাঁচ নিরাপত্তা বাহিনী ও ১০ তালিবান জঙ্গি নিহত হয়েছেন। স্থানীয় এক কর্মকর্তা বৃহস্পতিবার (১৬ মে) জানিয়েছেন, দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রদেশ জাবুলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জেলা প্রধান হাজী আমির জান জানায়, 'বুধবার (১৫ মে) রাতে শিনকে জেলার সায়াভারা এলাকায় বন্দুক ও রকেট চালিত গ্রেনেড নিয়ে সশস্ত্র জঙ্গিরা নিরাপত্তা চেকপয়েন্টে হামলা চালায়। নিরাপত্তা বাহিনী পাল্টা হামলা চালালে প্রায় ৪ ঘণ্টা ধরে সংঘর্ষ চলতে থাকে। প্রদেশের রাজধানী কালাট শহরের দক্ষিণের জেলার সংঘর্ষে চার পুলিশ সদস্য ও একজন সেনা কর্মকর্তা নিহত হয়েছেন।'

তিন পুলিশ কর্মকর্তা ও ১২ জন জঙ্গি আহতও হয়েছেন, তবে এলাকাটিতে আরও নিরাপত্তা বাহিনী মোতায়েন করলে জঙ্গিরা নিকটবর্তী পাহাড়ে পালিয়ে যায়। তবে, তালিবান মুখপাত্র কারি ইউসুফ আহমাদি যোদ্ধাদের দ্বারা সায়াভারা নিয়ন্ত্রণে নেয়াত দাবি করেছেন।

যুদ্ধরত দেশটি জুড়ে এপ্রিলের প্রথম দিকে ক্ষোভের লড়াই এবং নিরাপত্তা বাহিনী ও তালিবানদের মধ্যে সংঘর্ষ বেড়ে গিয়েছে। এই অঞ্চলে এই সময়টাকে যুদ্ধের সময় হিসেবেই মানা হয়, দেশটির ৩৪টি প্রদেশের মধ্যে ২৫টিতেই অব্যাহতভাবে যুদ্ধ চলছে। মঙ্গলবার (১৪ মে) রাতে প্রতিবেশী শামুলজে জেলায় একই ধরনের সংঘর্ষে পাঁচ নিরাপত্তা বাহিনী ও চার তালিবান জঙ্গি নিহত হয়।

অন্যত্র, বৃহস্পতিবার উত্তর কুন্ডুজ প্রদেশের কালা-ই-জাল জেলার একটি সরকারি বাহিনীর চৌকিতে হামলা করার পর ৭ তালিবান নিহত ও  ৬ জন আহত হয়। দুই পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন বলে জেলা প্রধান ফাহিম কার্লুক। 'জিনহুয়া'

 

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড