• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জার্মানিতে গতিসীমা লঙ্ঘন করায় কবুতরকে জরিমানা

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ মে ২০১৯, ১৯:২৮
কবুতরকে জরিমানা
ছবি : বিবিসি নিউজ

পশ্চিম জার্মানির বোশোল্টের এক আবাসিক এলাকায় প্রায় সন্ধ্যা গড়িয়ে এসেছে। এমন সময়ে একটি কবুতর রাস্তার খুব কাছ থেকে ৪৫ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে ছুটে যাচ্ছিল। এই অঞ্চলে নির্ধারিত গতিসীমা ৩০ কিমি/ঘণ্টা। কবুতরটি সেই নিয়ম ভঙ্গ করায় ২৫ ইউরো জরিমানার শিকার হয়েছে।

এক পথচারী অস্বাভাবিক গতিতে উড়ে যাওয়া কবুতরটিকে মোবাইলের স্পিড ক্যামেরায় ধারণ করে। শহর কর্তৃপক্ষ গত সপ্তাহে ডাচ সীমান্তের নিকটবর্তী ওই কবুতরের উড়ে যাওয়ার ছবি প্রকাশ করলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

স্বাভাবিক পরিস্থিতিতে, এমন গতির জন্য শাস্তি ২৫ ইউরো জরিমানা করা হয়। ফেব্রুয়ারিতে এই অস্বাভাবিক ঘটনাটি ঘটেছিল, তবে বোশোল্ট টাউন হলের ফেসবুক অ্যাকাউন্টে বলা হয়েছে, ছবিটিকে যাচাই করার জন্য কিছু সময় লেগেছে।

শহরটিতে সর্বোচ্চ ৩ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে নির্ধারিত থাকলেও কবুতরটি ১২ কিলোমিটার প্রতি ঘণ্টায় ছুটে যাচ্ছিল। এমন গতি 'যানবাহন এবং পথচারীদের সঙ্গে সংঘর্ষ' ঘটাতে পারে। একজন স্থানীয় ব্যক্তি বলছে, ওটাকে স্পষ্টতই একটা রেসিং কবুতর মনে হয়েছে। অন্য আরেকজন এই বাহক কবুতর সম্প্রদায়ের যথোপযুক্ত শাস্তির প্রস্তাব দেন। 'বিবিসি নিউজ'

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড