• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাইজেরিয়ায় বন্দুকধারীর গুলিতে নিহত ১০

  আন্তর্জাতিক ডেস্ক

০১ মে ২০১৯, ১৮:২৫
নাইজেরিয়া
ছবি : সংগৃহীত

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় কাতসিনায় বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। কাতসিনার রাজধানীতে সাংবাদিকদের বুধবার (১ মে) গাম্বো ইসহা নামে পুলিশের একজন মুখপাত্র বলেন যে, মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় বন্দুকধারীরা ১৫০টি মোটরসাইকেল নিয়ে দেশটির কাতসিনা প্রদেশের সাফানা এলাকায় গবিরাওয়া ও সাবাওয়া গ্রামে হামলা চালায়।

ইসহাহ আরও বলেছিলেন যে, 'দুষ্কৃতিরা' নির্দোষ ব্যক্তিদের হত্যা করার পর বেশ কিছু প্রাণী ও অন্যান্য মূল্যবান দ্রব্যাদি তুলে নিয়ে যায়। পুলিশ অবিলম্বে ক্ষতিগ্রস্ত সম্প্রদায়গুলোতে পল্লী দল পাঠিয়েছিল। বন্দুকধারীদের সঙ্গে বন্দুকযুদ্ধে জড়িয়ে পড়লে তারা পালিয়ে যায়। তবে, পুলিশ তাদের গ্রেফতারের চেষ্টা করছে বলে জানায়।

এই বছরের শুরু থেকে বন্দুকধারীদের ধারাবাহিক হামলার প্রতিবেদন পাওয়া যায়। মঙ্গলবার পুলিশের ভারপ্রাপ্ত মহাপরিদর্শক মোহাম্মদ আদামু রাজধানীর কদুনা রাজ্যে একটি নর্দার্ন প্রথাগত শাসক পরিষদের সভায় ভাষণকালে বলেন, ২০১৯ সালের প্রথম তিন মাসেই দেশে প্রায় ১০৭১ জন মানুষকে অপরাধ-সংক্রান্ত মামলায় হত্যা করা হয়েছে।

তিনি বলেন, দেশটির উত্তরে সবচেয়ে বেশি পদক্ষেপ নেয়া হয়েছিল, যেখানে ৭৬৭ জন নিহত হয় এবং উত্তর-পশ্চিম অঞ্চলে ৪৩৬ জন নিহত হয়ে তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড