• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের একমাত্র রণতরীতে অগ্নিকাণ্ড, নৌ-কর্মকর্তা নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ এপ্রিল ২০১৯, ১৭:০৬
ভারতের একমাত্র রণতরী আইএনএস বিক্রমাধিত্য
ছবি : হিন্দুস্তান টাইমস

রাশিয়া থেকে ক্রয়কৃত ভারতের একমাত্র রণতরী আইএনএস বিক্রমাধিত্য কর্ণাটকের বন্দরে প্রবেশের সময় আগুন লেগে গেলে দেশটির নৌবাহিনীর একজন কর্মকর্তা মারা যান। নৌবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, 'লেফটেন্যান্ট কমান্ডার ডিএস চৌহান অগ্নিনির্বাপনের প্রচেষ্টা করতে গিয়ে সাহসীভাবে প্রাণ হারান।'

আগুন নিয়ন্ত্রণে আনা হলেও, অগ্নিনির্বাপক প্রচেষ্টার সময় ধোঁয়াশয়ের কারণে অফিসার চেতনা হারিয়ে ফেলে। তাকে অবিলম্বে করওয়ারের নৌ হাসপাতাল ভর্তি করা হলেও বাঁচানো সম্ভব হয় নি। নৌবাহিনী আরও জানায় যে, জাহাজের ক্রু কর্তৃক দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে যাতে 'জাহাজের যুদ্ধ ক্ষমতার কোনো গুরুতর ক্ষতি না হয়।' অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে একটি তদন্ত করা হয়েছে।

২০১৪ সালের জানুয়ারিতে রাশিয়া থেকে ২ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে বিমান বাহক ভারত এসেছিল। আইএনএস বিক্রমাদিত্য, উত্তর রাশিয়ার সেভেরোডভিন্স্কসে সেভমশ শিপইয়ার্ডে ভারতীয় নৌবাহিনীতে নভেম্বরে ২০১৩ সালে কমিশনে অন্তর্ভুক্ত করা হয়েছিল, এটি কর্ণাটকের করওয়ারের নিজস্ব বন্দরে অবস্থিত। আইএনএস বিক্রমাদিত্য ২৮৪ মিটার লম্বা এবং ৬০ মিটার উচ্চ যা ২০ তলা ভবনের সমান।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড