• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

আয়কর বিভাগের হানার প্রতিক্রিয়ায়

‘ভুল কিছু করলে মোদীর বাড়িতেও হানা দিন’

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ এপ্রিল ২০১৯, ১৬:৩৩
ভারতের লোকসভা নির্বাচন
ছবি : দা ইন্ডিপেন্ডেন্ট

ভারতের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে আয়কর বিভাগের হানা দেয়ার বিরুদ্ধে বিরোধীদলের সমালোচনার জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, তিনি যদি ভুল কিছু করেন তবে তার বাড়িতেও আয়কর বিভাগের হানা দেওয়া উচিত। শুধুমাত্র বিরোধীদলের নেতাকর্মীদের বাড়িতে হানা দেওয়ার অভিযোগের প্রতিক্রিয়াতেই এক বিবৃতির মাধ্যমে মোদী এই কথা বলেন।

বিবৃতিতে মোদী বলেন, 'আয়কর বিভাগের হানার পরে কংগ্রেস নেতারা বলছেন, "আমরা রাজনীতিবিদ, কেনো আপনি আমাদের স্থানে হানা দেওয়াচ্ছেন? দেশের আইন সবার জন্য সমান। মোদী যদি কিছু ভুল করে তবে মোদীর বাড়িও আয়কর বিভাগের হানা দেয়া উচিত। আইনটি সকলের সমান হওয়া উচিত'।

উত্তর প্রদেশের বারানসি থেকে জাতীয় নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের কয়েক ঘণ্টা পর ভোপাল থেকে ৫৭০ কিলোমিটার দূরত্বে অবস্থিত সিদিতে একটি সমাবেশে প্রধানমন্ত্রী বক্তব্য রাখেন।

কংগ্রেসের প্রধান রাহুল গান্ধীর বিরুদ্ধে আপত্তিকর পদক্ষেপ নেয়ার সময় প্রধানমন্ত্রীর ভাষণে বলা হয়, তুঘলক রোড নির্বাচন জালিয়াতির অর্থ নামদারদের (রাজবংশের) প্রচারণার জন্য ব্যবহার করা হয়েছে। 'দিল্লি থেকে ভোপাল পর্যন্ত, দুর্নীতিই হচ্ছে কংগ্রেসের আচরণ। আপনার চৌকিদার সচেতন। নামদার কিংবা তাদের অনুগতরাও রক্ষা পাবে না' বলে জানান প্রধানমন্ত্রী।

গত সপ্তাহে প্রধানমন্ত্রীর এক সাক্ষাৎকারে বলা হয়েছে, কিছু রাজনীতিবিদদের বাড়িতে আয়কর বিভাগের হানার ঘটনা রাজনৈতিক আগ্রাসনের অংশ নয় এবং এসব আইন অনুযায়ী ঘটছে। গোপন সূত্রে দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে, যেমন সমাজের সবচেয়ে ক্ষতিকারক বিভাগগুলোর জন্য অর্থ উপার্জন করা স্কিমগুলো থেকে অর্থের বিনিময়সমূহ।

চলতি মাসের গোড়ার দিকে, নির্বাচন কমিশন তাদের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের অধীনে তদন্ত ও আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে নির্দেশ দেয় যে, নির্বাচন পূর্বে রাজনৈতিকভাবে নিরপেক্ষ থেকে যেন হানা দেয়া হয়। আয়কর বিভাগের এই ধরনের অনুশীলনের আগেই যেন কমিশনের কর্মকর্তাদের আগাম জানিয়ে দেয়া বাধ্যতামূলক করা হয়েছে। আয়কর বিভাগের এসব অনুশীলন রাজনৈতিকভাবে উদ্দেশ্যমূলক নয়।

 

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড