• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেটিং অ্যাপ 'গ্লিডেন' এর জরিপ

প্রতি দশ জন নারীর ৭ জনই পরকীয়ায় লিপ্ত!

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ এপ্রিল ২০১৯, ০৯:৫৩
পরকীয়া
সঙ্গীর অবহেলার কারণে পরকীয়ায় জড়াচ্ছেন নারীরা; (ছবি : প্রতীকী)

সম্প্রতি করা এক জরিপে উঠে এসেছে ভারতের নারীদের পরকীয়ায় জড়িয়ে পড়ার এক চাঞ্চল্যকর তথ্য। এই জরিপে জানা যায় ভারতের প্রতি ১০ জন নারীর মধ্যে সাতজন প্রতারণা করছেন নিজের স্বামীর সাথে।

জরিপ অনুযায়ী ৩৪ থেকে ৪৯ বছরের নারীদের পরকীয়ায় জড়িয়ে পড়ার প্রবণতা সবচেয়ে বেশি। এসব তথ্য উঠে এসেছে ডেটিং অ্যাপ 'গ্লিডেন' করা একটি জরিপে। ২০০৯ সালে এই অ্যাপটি ফ্রান্সে যাত্রা শুরু করেছিল। ভারতে গ্লিডেনের পথ চলা শুরু হয় ২০১৭ সাল থেকে।

অ্যাপটি জানিয়েছে, পরকীয়ায় জড়িয়ে পড়া নারীদের তালিকার শীর্ষে রয়েছে বেঙ্গালুরু, মুম্বাই ও কলকাতা এই তিন শহরের নারীরা। বর্তমানে ভারতে গ্লিডেন অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা প্রায় পাঁচ লাখ। এদের মধ্যে ২০ শতাংশ পুরুষ ও ১৩ শতাংশ নারী পরকীয়ায় জড়ানোর কথা সরাসরি স্বীকার করেছেন।

গবেষণায় উঠে এসেছে আরও কিছু চাঞ্চল্যকর তথ্য। গ্লিডেনের করা এই জরিপে দেখা যায় প্রতি দশজন নারীর সাতজনই পরপুরুষের সঙ্গে পরকীয়ায় লিপ্ত থাকেন। এছাড়াও ভারতের প্রায় ৪৮ শতাংশ নারী মনে করেন, তাদের বিবাহবহির্ভূত সম্পর্ক থাকা উচিত।

কেন জড়াচ্ছেন পরকীয়ায়? এই জরিপে অংশ নেওয়া ৭৭ শতাংশ নারী বলছেন, বিবাহিত জীবন একঘেয়ে হয়ে পড়ায় এমনটা করছেন। বিয়ের বাইরে একজন সঙ্গীকে খুঁজে নিতে স্বাচ্ছন্দ্যবোধ করছেন তারা। এমনকি এমন সম্পর্কে মাধ্যমে তারা ভিন্ন ধারার আমেজ ও উত্তেজনা অনুভব করছেন বলে দাবি তাদের।

জরিপ অনুসারে বেশিরভাগ নারী পরকীয়ার জন্য দায়ী করেন দাম্পত্য জীবনের অশান্তি, সঙ্গীর অবহেলা এবং ঘরের কাজে স্বামীর সাহায্য না করার প্রবণতাকে।

একই জরিপে আরও দেখা যায় সহকামী ব্যক্তিরা যারা পরিবার ও সমাজের চাপে বিপরীত লিঙ্গের কাউকে বিয়ে করেছেন তারা নিজেদের পছন্দসহ সঙ্গী খুঁজে নিচ্ছেন এই অ্যাপের মাধ্যমে। এমন ব্যক্তির সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

ভারতে পাঁচ লাখ গ্লিডেন অ্যাপ ব্যবহারকারী আছেন। তাদের অংশগ্রহণেই এই জরিপ করা হয়। আর তাতেই এসব চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।

তথ্যসূত্র : রেডিফ, মিড-ডে

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড