• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিপাইনে সেনা সংঘর্ষে ৪ আবু সায়াফ জঙ্গি নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ এপ্রিল ২০১৯, ১৪:১০
আবু সায়াফ জঙ্গি
ছবি : স্টারটিস টাইমস

দক্ষিণ ফিলিপাইনের বাসিলান প্রদেশে সংঘর্ষে আবু সায়াফ গ্রুপের চার সদস্য সেনাবাহিনীর হাতে নিহত হয়। বুধবার (২৪ এপ্রিল) ভোরের দিকে সেনাবাহিনীর সঙ্গে আবু সায়াফ যোদ্ধাদের সংঘর্ষের ঘটনা ঘটে।

সেনাবাহিনীর টাস্ক ফোর্স বাসিলানের ব্রিগেডিয়ার জেনারেল ফার্নান্দো রেইগ বলেন, 'সহিংস জঙ্গিদের স্থান হিসেবে পরিচিত দ্বীপরাজ্য বাসিলানের উংঘকায়া পুকান শহরেরে দূরবর্তী বোহে পাহু গ্রামে সরকারি বাহিনী ও আবু সায়াফ জঙ্গিদের মধ্যে সংঘর্ষে ব্যাপক গোলাগুলি হয়। নিকটস্থ বিমান সহযোগিতা নেয়া হয়েছে পালিয়ে যাওয়া জঙ্গিদের ধরতে, সেনারা এখন অঞ্চলটি জঙ্গিমুক্ত করতে কাজ করছে।'

তিনি আরও বলেন, সংঘর্ষে তিনটি উচ্চ ক্ষমতাসম্পন্ন আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে, যার মধ্যে একটি এম১৬ আক্রমণাত্মক রাইফেল, একটি এম১৪ রাইফেল এবং একটি আর৪ রাইফেল রয়েছে। সেনারা এখন এলাকা পরিচ্ছন্ন করছে।

আবু সায়াফ জঙ্গিরা এক দল সশস্ত্র অপরাধীদের সমন্বিত গোষ্ঠী যারা মূলত দেশের দক্ষিণাঞ্চলীয় দ্বীপপুঞ্জের বাসিলান এবং সুলু প্রদেশ থেকে পরিচালিত হয়। এই দলটি সিরিজ অপহরণ এবং শিরশ্ছেদের জন্য বিশ্বব্যাপী কুখ্যাতি অর্জন করেছে।

ফিলিপাইন সরকার দক্ষিণাঞ্চলীয় অঞ্চলে অপহরণ ও বোমা হামলার জন্য দায়ী জঙ্গিদের খোঁজার জন্য একটি সম্পূর্ণ সেনা বিভাগ গঠন করে, যার মধ্যে ২৭ জানুয়ারি গির্জায় জোড়া বিস্ফোরণে ২৬ জন নিহত এবং শতাধিক আহত হয়েছে।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড