• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

'আইইডি'র থেকে ভোটার আইডি শক্তিশালী'

লোকসভার বড় দফায় অমিত শাহের আসনে ভোট দিলেন মোদী

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ এপ্রিল ২০১৯, ১২:৩০
ভারতের লোকসভা নির্বাচন
ছবি : দা ন্যাশনাল

ভোটার আইডি সন্ত্রাসবাদের আইইডি (ইমপ্রোভোড বিস্ফোরক যন্ত্র) চেয়ে বেশি শক্তিশালীম, ভারতের লোকসভা নির্বাচনের ৩য় দফায় গুজরাটের আহমেদাবাদে ভোট দেয়ার পরে দেশটির ক্ষমতাসীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই কথা বলেন। ভোট দেয়ার পর খোলা একটি জিপে করে মিনি রোডশো করেন, রাস্তায় নেমে যান এবং প্রচার মাধ্যমকে এসব কথা বলেন।

'সন্ত্রাসবাদের অস্ত্র হচ্ছে আইইডি, গণতন্ত্রের শক্তি ভোটার আইডি। আমি নিশ্চিতভাবে বলতে পারি যে, ভোটার আইডি অনেক বেশি শক্তিশালী, আইইডির চেয়েও বেশি শক্তিশালী, তাই আমাদের ভোটার আইডিগুলির শক্তি বোঝা উচিত।' তার 'আইইডি বনাম ভোটার আইডি" থিমটি তার সরকারের জাতীয় নিরাপত্তা ফাঁকের অনুস্মারক বলে মনে হয়।

বুলেটপ্রুফ গাড়ি থেকে নেমে প্রধানমন্ত্রী মোদি রনিপের নিশান উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রে একটি খোলা জিপে করে উপস্থিত হন, জিপটি ভিড়ের মধ্যে ধীরে ধীরে এগোচ্ছিল সমাবেশের মতো করে। মোদীকে দেহরক্ষীরা ঘিরে রেখেছিলেন, তিনি তার ভেতর থেকে জনতার উদ্দেশ্যে হাত নাড়ান।

গান্ধীনগর আসনের প্রার্থী বিজেপি সভাপতি অমিত শাহ এবং তার পরিবার মোদীকে অভিনন্দন জানিয়েছেন। ভোটকেন্দ্রে প্রবেশের পূর্বে প্রধানমন্ত্রী মোদি অমিত শাহের নাতনীকে হাতে তুলে নিয়ে ফের ভিড়ের দিকে তাকিয়ে হাত নাড়ান।

ছবি : সংগৃহীত

ভোট দেয়ার পর প্রধানমন্ত্রী তাঁর কালিযুক্ত আঙ্গুল দেখিয়ে অমিত শাহের পাশাপাশি বিজেপির পতাকা এবং ব্যানারে সিক্ত রাস্তায় হাঁটলেন। 'মোদি, মোদি' স্লোগানের মধ্যে তিনি মিডিয়ার কাছে বলেছিলেন, 'নিজের রাজ্যের গুজরাটের ভোট দেয়ার দায়িত্ব পালন করায় এবং গণতন্ত্রের এই বিশাল উত্সবটিতে অংশ নিতে পেরে গর্ব বোধ করছি। কুম্ভ মেলার সময় নদীর মাঝে গিয়ে ডুব দিলে যেমন আনন্দ লাগে, ভোটের পরে আমিও একই আনন্দ অনুভব করছি। ভোটাররা বুদ্ধিমান। তারা জানে কি সঠিক আর কি ভুল।'

ভারতজুড়ে ৭ দফার লোকসভা নির্বাচনের সবচেয়ে বড় পর্যায়ের ভোট হচ্ছে। দেশটির মোট আসনের এক পঞ্চমাংশের ভোট হচ্ছে আজকে। এই নির্বাচনের মাধ্যমে মোদী ২য় দফায় প্রধানমন্ত্রীত্বের জন্য লড়াই করছেন। আজ সকালে মোদী টুইট করেছেন, '২০১৯ সালের লোকসভা নির্বাচনে আজকের তৃতীয় পর্যায়ে রেকর্ড সংখ্যক ভোট পরবে উল্লেখ করে সবাইকে তার মূল্যবান ভোট দিতে আহ্বান জানান। আপনার ভোটটি মূল্যবান এবং আগামী বছরগুলিতে আমাদের দেশ কোনদিকে যাবে তা নির্ধারন করবে। আর কিছুদিনের মধ্যেই আহমেদাবাদে ভোট দেব আমি।'

আহমেদাবাদে যাওয়ার আগে প্রধানমন্ত্রী ২৫ কিলোমিটার দূরে গান্ধীনগরে বসবাসরত ৯৮ বছর বয়সী তার মা হিরাবানের সঙ্গেও সাক্ষাৎ করেন। প্রকাশিত কিছু ছবিতে তাকে তাঁর মায়ের পা স্পর্শ করতে দেখা যায়,তার মা তাকে শাল, মিষ্টি এবং নারকেল দেন।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড