• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুইজারল্যান্ডের তুর্কি দূতাবাসে বোমা হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ এপ্রিল ২০১৯, ১২:১০
সুইজারল্যান্ডের তুর্কি দূতাবাস
সুইজারল্যান্ডের তুর্কি দূতাবাসে পেট্রোল বোমা হামলার পর ভবনের বাইরে অবস্থান নিয়েছেন কর্মকর্তারা। (ছবিসূত্র : সুইস ইনফো)

ইউরোপের দেশ সুইজারল্যান্ডের জুরিখে অবস্থিত তুর্কি দূতাবাসকে লক্ষ্য করে পেট্রোল বোমা হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। যদিও এতে এখনও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সোমবার (২২ এপ্রিল) দূতাবাস কর্মকর্তাদের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে আকস্মিক এ হামলার বিষয়টি নিশ্চিত করেছে সংবাদমাধ্যম দ্য ডেইলি সাবাহ।

এ দিকে হামলার সত্যতা নিশ্চিত করে দূতাবাসটিতে নিযুক্ত তুর্কি কর্মকর্তা আসিয়ে নূরকান ইপেকসি বলেন, ‘এ দিন একদল সন্ত্রাসী এসে এই ভবনটির দিকে পেট্রোল বোমা ছুঁড়ে মারে। তবে সেই হামলায় এখনও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। দূতাবাসের এই ভবনটিকে লক্ষ্যবস্তুতে পরিণত করে এর আগেও বেশ কয়েকবার হামলা চালানো হয়েছিল।’

তুর্কি কর্মকর্তা আসিয়ে নূরকান এও বলেছিলেন, ‘গত আড়াই বছরে এই ভবনটিতে প্রায় ছয় দফা হামলার ঘটনা ঘটেছে। যদিও এবারের হামলায় এখন পর্যন্ত কেউ বা কোনো সংগঠন দায় স্বীকার করে নেয়নি।’

অপরদিকে সুইস পুলিশের দাবি, আকস্মিক এ সন্ত্রাসী হামলায় জড়িত সন্দেহে ইতোমধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে আটক ব্যক্তিদের সম্পর্কে এখনই বিস্তারিত কোনো তথ্য জানানো হচ্ছে না।

আরও পড়ুন :- টেক্সাসে বিমান বিধ্বস্তে পাইলটসহ নিহত ৬

এর আগে ২০১৭ সালের মাঝামাঝি সময়ে এক ধরনের সামরিক টুপি মাথায় দিয়ে সেই দূতাবাস ভবনটিতে তাণ্ডব চালিয়েছিল একদল দুর্বৃত্ত। বছরের মে মাসে চালানো সেই হামলায় ভবন এবং এর সংলগ্ন একটি বাস স্টপে তারা ‘কিল এরদোগান’ লেখা চিকা মেরে চলে যায়। পরে ২০১৮ সালের জানুয়ারিতে সেই দূতাবাসেটির একটি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড