• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের শ্রীলঙ্কায় বিস্ফোরণ

  অধিকার ডেস্ক    ২২ এপ্রিল ২০১৯, ১৯:৪৩

হামলার শিকার গির্জা
শ্রীলঙ্কায় বোমা হামলার শিকার গির্জা। (ছবি : সংগৃহীত)

আবারও বিস্ফোরণের ঘটনা ঘটেছে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর একটি গির্জায়। সোমবার (২২ এপ্রিল) এই বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, কলম্বোতে একটি গির্জার পাশে একটি ভ্যানে রাখা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটেছে। এর আগে রবিবার ওই একই স্থানে বিস্ফোরণে বেশ কয়েকজনের প্রাণহানি ঘটে।

বিস্ফোরণের ব্যাপারে একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, দেশটির বিমান বাহিনী এবং স্পেশাল টাস্ক ফোর্সের সদস্যরা যখন বোমা নিষ্ক্রিয়করণের চেষ্টা করেন, তখন ওই ভ্যান বিস্ফোরণে উড়ে যায়।

তবে নতুন এই বিস্ফোরণের ব্যাপারে দেশটির নিরাপত্তা বাহিনীর মুখপাত্রের মন্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

সোমবার সকালের দিকে শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম অ্যাডাডারনা এক প্রতিবেদনে জানায়, পেত্তাহ শহরের একটি বাসস্টেশন থেকে কলম্বো পুলিশ অন্তত ৮৭টি বিস্ফোরক উদ্ধার করেছে।

এর আগে রবিবার রাতে দেশটির বিমান বাহিনীর সদস্যরা কলম্বোর বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বেশ কয়েকটি বিস্ফোরক ডিভাইস উদ্ধার করে। পরে সেগুলো নিষ্ক্রিয় করা হয়।

শ্রীলঙ্কার ইতিহাসে নজিরবিহীন এই সিরিয়াল বোমা হামলায় দেশটির তিনটি বিলাসবহুল হোটেল ও তিনটি গির্জাসহ আরও দুটি স্থাপনায় সিরিজ বোমা হামলায় অন্তত ২৯০ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া আহত হয়েছে আরও অন্তত ৪৫০ জন। নিহতদের মধ্যে ৩৫ বিদেশি নাগরিক রয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ সেলিমের নাতি মারা গেছেন। এ ছাড়াও এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ২৪ জনকে।

দেশটির স্থানীয় একটি চরমপন্থী ইসলামি গোষ্ঠী 'ন্যাশনাল তৌহিদ জামাত' এই হামলার সঙ্গে জড়িত রয়েছে বলে প্রাথমিক আলামতে ইঙ্গিত পাওয়া গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড