• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

সিরিয়ায় আইএস হামলায় চার সেনাসহ ২৭ যোদ্ধা নিহত

  আন্তর্জাতিক ডেস্ক ২০ এপ্রিল ২০১৯, ১৬:০৪

সিরিয়ায় জঙ্গি বিরোধী অভিযান
সিরিয়ায় জঙ্গি বিরোধী অভিযান পরিচালনা করছে সেনা সদস্যরা। (ছবিসূত্র : আল-এরাবিয়া)

সিরিয়ার সশস্ত্র জঙ্গি সংগঠন ইসলামি স্টেটের (আইএস) করা হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন দেশটির প্রেসিডেন্ট আসাদ-পন্থী অন্তত ২৭ যোদ্ধা নিহত হন। যাদের মধ্যে চারজন সেনা সদস্য ছিলেন।

শনিবার (২০ এপ্রিল) স্থানীয় হোমস প্রদেশের মরুভূমিতে আচমকা এ হামলার ঘটনা ঘটে। দেশটিতে আইএস খেলাফতের বিরুদ্ধে অভিযানে এটি এ যাবত কালের সবচেয়ে বড় প্রাণঘাতী হামলা বলে দাবি কর্তৃপক্ষের। -খবর ‘আরব নিউজের’।

এদিকে ব্রিটেন-ভিত্তিক সিরীয় অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের পক্ষ থেকে জানানো হয়, আইএস জঙ্গিদের করা ভয়াবহ এ হামলায় নিহত ২৭ যোদ্ধাদের মধ্যে অন্তত চার সিরীয় জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাও রয়েছেন।

অপরদিকে অবজারভেটরি প্রধান রামি আবদেল রহমান বলেন, ‘আইএস খেলাফত পতনের ঘোষণা করার পর সিরীয় বাহিনীর ওপর এটা সবচেয়ে বড় আঘাত ও ব্যাপক প্রাণহানি। এ সংঘাতে আইএসের ছয় জঙ্গিও নিহত হয়েছেন।’

জঙ্গি সংগঠন আইএসের প্রোপাগান্ডার ওয়েবসাইট (আমাক) হামলার দায় স্বীকার করে জানায়, শনিবারের এ হামলাটি তাদের যোদ্ধারাই চালিয়েছে। এই হামলায় এখন পর্যন্ত ২৭ যোদ্ধাকে হত্যা করা হয়েছে। আর আহত হয়েছেন আরও অনেক সদস্য।

যদিও এতে আইএসের ঠিক কত সংখ্যক সদস্য হতাহত হয়েছে তা এখনও কোনো পক্ষ থেকেই নিশ্চিত করে জানানো হয়নি।

আরও পড়ুন :- যুক্তরাজ্যে দাঙ্গায় নারী সাংবাদিকের মৃত্যু

এর আগে গত মাসে কুর্দিশ নেতৃত্বাধীন বাহিনীর করা হামলায় আইএসের খেলাফতের শেষ ঘাঁটিটি থেকেও তাদের উৎখাত করা হয়। যে কারণে পরবর্তীতে তারা সিরিয়া ও ইরাকের বেশ কিছু মরুভূমি এবং পাহাড়ে গিয়ে আশ্রয় নেন। বর্তমানে দলটি সেখান থেকেই তাদের সকল সাংগঠনিক কর্মকাণ্ড চালাচ্ছে বলে দাবি আসাদ বাহিনীর।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড