• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজেপি ক্ষমতায় আসবে না, তাদের কথা শুনতে হবে না : মমতা

  আন্তর্জাতিক ডেস্ক

২০ এপ্রিল ২০১৯, ১৪:১৮
ভারতের লোকসভা নির্বাচন
ছবি : টেলিগ্রাফ ইন্ডিয়া

ভারতের লোকসভা নির্বাচনের ২য় ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠান শেষ, এখনো বাকি এক মাসের ও বেশি। এর আগেই দেশটির পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় বাহিনীর উদ্দেশ্যে শুক্রবার (১৯ এপ্রিল) বলেন, বিজেপি ক্ষমতায় ফিরছে না, তাই তাদের কথা শুনে কাজ করতে হবে না। একই দিনই নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, তৃতীয় দফার ভোটে অতিরিক্ত ৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আনা হবে। ফলে ৯০ শতাংশ বুথে জওয়ানদের দেখা যাবে।

বালুরঘাটে জনসভায় মমতা বলেন, 'এখানে যে কেন্দ্রীয় বাহিনী এসেছে, তারা সীমান্তরক্ষী বাহিনীর। সকলে একসঙ্গে কাজ করুন। কোনও পার্টির হয়ে কাজ করবেন না।' এর পরেই হিন্দিতে কেন্দ্রীয় বাহিনীর উদ্দেশ্যে মমতার বলেন, 'আপনারা বিজেপির কথা শুনবেন না। বিজেপি ক্ষমতায় ফিরবে না। আমি আপনাদের পাশে আছি। কারণ আমি আপনাদের পছন্দ করি। আপনারা ঘরের ছেলে।'

তৃণমূলের এই নেত্রী দাবি করেন, কলকাতায় থাকলেও সীমান্তে কী ঘটছে, সেই খবর তিনি রাখেন। নজর রাখেন হিলি সীমান্তের দিকে।

পশ্চিমবঙ্গ রাজ্যে তৃতীয় দফার ভোটে আরও বাড়ানো হচ্ছে কেন্দ্রীয় বাহিনী। বিশেষ পর্যবেক্ষক অজয় ভি নায়েক বলেন, 'তৃতীয় পর্যায়ে ৯০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকতে পারে। তাই আরও ৫০ কোম্পানি বাহিনী আসবে।'

তৃতীয় দফার ভোটে ২৭৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ব্যবহারের পরিকল্পনা করেছিল কমিশন। প্রথম দফায় কোচবিহার এবং আলিপুরদুয়ারের লোকসভা কেন্দ্রে ৮৩ কোম্পানি বাহিনী ব্যবহার হয়েছিল। তার ফলে ৫০ শতাংশ বুথ তাদের তত্ত্বাবধানে ছিল।

দ্বিতীয় দফার নির্বাচনে ৭০-৮০ শতাংশ বুথ বাহিনীর আওতায় ছিল। বৃহস্পতিবারেই এই দুদফার ভোট পর্যালোচনা করেন বিশেষ পর্যবেক্ষক নায়েক এবং বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। কেন্দ্রীয় বাহিনী বেশি থাকায় দ্বিতীয় দফায় গোলমাল অনেকটাই কমেছে বলে মত দুই পর্যবেক্ষকের। দ্বিতীয় দফার ভোট দেখে তৃতীয় দফায় বাড়তি বাহিনী আনার সিদ্ধান্ত হয়। এই পর্যায়ে বিএসএফ, এসএসবি, সিআরপিএফের পাশাপাশি উত্তর-পূর্বের একাধিক রাজ্য থেকে পুলিশ আসবে বলে জানায় 'আনন্দবাজার'।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড