• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের ২য় ধাপে সহিংসতা

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ এপ্রিল ২০১৯, ২২:৩০
লোকসভা নির্বাচন
রায়গঞ্জ কেন্দ্রের ইসলামপুরের পাটাগড়ায় সেলিমের গাড়িতে ভাংচুর। (ছবি:আনন্দবাজার)

ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে পশ্চিমবঙ্গের কয়েকটি স্থানে সহিংসতার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার(১৮এপ্রিল) পশ্চিমবঙ্গের তিনটি আসনে ভোট গ্রহন করা হয়। ‘হিন্দুস্থান টাইমস’

রায়গঞ্জে কংগ্রেস মনোনীত দ্বীপা দাসমুনসির প্রতিপক্ষ বর্তমান এমপি ও সিপিআই(এম) প্রার্থী মো. সেলিমের গাড়িতে হামলা হয়েছে। এ হামলার জন্য তিনি তৃণমূল কংগ্রেসকে দায়ী করেছেন।

তিনি আরো বলেন, ‘গাড়িতে হামলা হলে পুলিশকে জানানো হয় কিন্তু পুলিশ কোন পদক্ষেপ নেয় নি।’

দার্জিলিং এলাকায় তৃণমূল কংগ্রেসের কর্মীদের ভোট দিতে দেওয়া হয় নি বলে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কংগ্রেস কর্মীরা। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও লাঠিচার্জ করেছে পুলিশ। কর্মকর্তারা জানান, বিক্ষোভকারীরা নিরাপত্তাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে ককটেল বোমা নিক্ষেপ করেছে। এই আসনে বিজেপি ও তৃণমূল কর্মীদের সংঘর্ষে কয়েকটি ইভিএম মেশিন ভাঙচুর করা হয়েছে।

জলপাইগুড়ি,রায়গঞ্জ ও দার্জিলিং আসনে বিজেপির সাথে কঠিন প্রতিদ্বন্দ্বীতায় পরেছে কংগ্রেস। বিজেপি এসব আসনে বেশ ভালো অবস্থানে রয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দ্বিতীয় ধাপের ভোটে ভারতের পার্লামেন্টের ৯৫ জন সদস্য নির্বাচিত হবেন। এই ধাপে ১১টি রাজ্য ও একটি কেন্দ্র শাসিত অঞ্চলে ভোট অনুষ্ঠিত হয়। সাত ধাপে ভোটগ্রহণ শেষে ২৩ মে ফল ঘোষণা করা হবে।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড