• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রাইস্টচার্চ সফরে যাচ্ছেন ব্রিটিশ রাজপুত্র

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ এপ্রিল ২০১৯, ১৫:২১
ছবি : সংগৃহীত

ব্রিটিশ রাজপুত্র ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়াম আগামী ২৫ এপ্রিল নিউজিল্যান্ড সফরে যাবেন। গত ১৫ই মার্চ ক্রাইস্টচার্চের মসজিদে হামলার শিকারদের সম্মান জানানোর জন্য নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আর্ডার্নকে সঙ্গে নিয়ে ক্রাইস্টচার্চের উদ্দেশ্যে সফর করবেন।

প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা বৃহস্পতিবার (১৮ এপ্রিল) প্রিন্স উইলিয়ামের সফরের ব্যাপারে সময়সূচী নিশ্চিত করেন। ক্রাইস্টচার্চ মসজিদের হামলায় ৫০ জন নিহতের ঘটনায় সর্বাত্মক সেবা প্রদানকারী পুলিশ ও অ্যাম্বুলেন্সের কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করবেন। প্রিন্স তার সফরে মুসলিম সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করবেন, তার সফরে তিনি ব্রিটিশ রানীর প্রতিনিধিত্ব করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জ্যাসিন্ডা গত মাসের শেষের দিকে এই সফরকে স্বাগত জানানোর কথা বলেন। তিনি জানান, 'আমি সত্যিই আনন্দিত যে প্রিন্স উইলিয়াম এই নির্মম হামলার শিকারদের প্রতি সমবেদনা জানাতে সংক্ষিপ্ত সফর করতে পারেন এবং নিউজিল্যান্ডের সাম্প্রতিক সময়ে প্রদর্শিত অসাধারণ সমবেদনা ও সংহতির মতো করে শ্রদ্ধা প্রদর্শন করতে পারেন।'

ক্যানটারবারি অঞ্চলের মানুষের সঙ্গে প্রিন্স উইলিয়ামের একটি গভীর সম্পর্ক রয়েছে। ২০১১ সালে ভূমিকম্পের পর তিনি ক্রাইস্টচার্চ সফরে গিয়েছিলেন। দা ডিউক এবং ডাচেজ অব ক্যামব্রিজ সর্বশেষ ২০১৪ সালে নিউজিল্যান্ড সফরে গিয়েছিলেন।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড