• বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ইসরায়েলের ঐতিহাসিক মসজিদ এখন নাইট ক্লাব

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ এপ্রিল ২০১৯, ১৭:৩৬
মসজিদে নাইট ক্লাব
মসজিদকে নাইট ক্লাব বানিয়ে আনন্দ করছেন ইসরায়েলিরা। (ছবিসূত্র : এমএসএন)

দখলদার ইসরায়েলের সাফেদ পৌরসভার ঐতিহাসিক আল-আহমার মসজিদকে নাইট ক্লাবে পরিণত করেছে কর্তৃপক্ষ। ১৯৪৮ সালে দখলকৃত এই মসজিদটি বর্তমানে নাইট ক্লাব এবং বারে পরিণত করে এর নতুন নামকরণ হয়েছে খান আল-আহমার।

সোমবার (১৫ এপ্রিল) লন্ডনভিত্তিক আল কুদস আল আরাবির বরাতে সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর জানায়, ১৯৪৮ সালে অঞ্চলটিতে বসবাসরত মুসলিমদের বিতাড়িত করে ঐতিহাসিক সেই মসজিদটি দখল করে নেয় ইসরায়েলি কর্তৃপক্ষ। 

মূলত এরপর শুরুতে এটিকে একটি ইহুদি স্কুল এবং পরবর্তীতে প্রধানমন্ত্রী নেতানিয়াহুর লিকুদ পার্টির নির্বাচনি অফিস হিসেবে ব্যবহার করা হয়। যদিও এরপর দীর্ঘ সময় যাবত মসজিদটিকে একটি কাপড়ের গুদাম বানিয়ে রেখেছিল দখলদার এই দেশটি। যা সর্বশেষ একটি নাইট ক্লাব এবং বারে পরিণত হয়েছে। বর্তমানে মসজিদটিকে বার এবং বিভিন্ন অনুষ্ঠানের মহল হিসেবে অনুমোদন দিয়েছে সাফেদ পৌরসভা কর্তৃপক্ষ।

এদিকে এটি মুসলিমদের অনুভূতিতে আঘাত দেওয়ার সামিল উল্লেখ করে অঞ্চলটির ইসলামী সংস্থার সাধারণ সম্পাদক খায়ের তাবারি বলেন, ‘বিষয়টি নিয়ে আমি ইতোমধ্যে আদালতের দ্বারস্থ হয়েছি। এখন সেই আদালতের রায়ের অপেক্ষায় আছি।

আরও পড়ুন :- সরকার-বিদ্রোহীদের সংঘর্ষে বিধ্বস্ত লিবিয়া, নিহত ১২০

তিনি এও বলেছেন, ‘আমি আদালতে আমার সেই আবেদনে মসজিদটিকে মুসলিমদের উপাসনালয় হিসেবে উল্লেখ করে তাতে বৈধ কাগজপত্রও জমা দিয়েছি। যে কারণে মুসলমানদের পক্ষ থেকে আমি স্থানীয় রাজনৈতিক ও জনপ্রিয় ব্যক্তিদের প্রতি মসজিদটি রক্ষায় সোচ্চার হওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।’

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড