• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

ব্রেকিং :

লোকসভা নির্বাচন

মোদীকে চা-পাকোড়া বেচতে বললেন আসামের সাংসদ

  আন্তর্জাতিক ডেস্ক ১৫ এপ্রিল ২০১৯, ১৬:৪১

নরেন্দ্র মোদী
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবিসূত্র : ডিএনএ ইন্ডিয়া)

বিশ্বের অন্যতম বৃহৎ গণতান্ত্রিক দেশ ভারতে শুরু হয়েছে সপ্তদশ লোকসভা নির্বাচন। এরই মধ্যে নির্বাচনকে কেন্দ্র করে দেশ জুড়ে তীব্র উত্তেজনাকর পরিস্থিতি শুরু হয়েছে। এবারের নির্বাচনে সব দল একত্রিত হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিতাড়িত করবে বলে দাবি করেছেন আসামের অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের (এআইইউডিএফ) নেতা বদরুদ্দিন আজমল।

তিনি বলেন, ‘নির্বাচনের পর তাকে (মোদীকে) ফের চায়ের দোকান খুলে চা-পাকোড়া বেচতে হবে।’ সোমবার (১৫ এপ্রিল) আসামের এক নির্বাচনি সভায় ভাষণ দিতে গিয়ে তিনি এমন মন্তব্য করেন। খবর কলকাতা/২৪।

আসামের চিরাগে সেই নির্বাচনি সভায় এআইইউডিএফ নেতা আজমল বলেন, ‘এবারের লোকসভা নির্বাচনে সব বিরোধী দল একজোট হয়ে মোদীকে দেশ থেকে বিতাড়িত করবেন। তারপর মোদী কোনো একটা জায়গায় গিয়ে চায়ের দোকান খুলবেন। তখন তিনি সেখানেই পাকোড়া বিক্রি করবেন।’

এর আগেও বিভিন্ন সময় নিজের এমন বিতর্কিত মন্তব্যের জন্য খবরের শিরোনামে উঠেছিলেন আজমল। তিনি বর্তমানে আসামের ধুবড়ির সংসদ সদস্য। রাজ্যটিতে প্রায় ১২ বছর আগে তিনি এআইইউডিএফ নামে একটি দল গঠন করেন।

এবার টানা সাত ধাপে ভারতের লোকসভা নির্বাচনে অনুষ্ঠিত হচ্ছে ভোটগ্রহণ। যার মধ্যে গত ১১ এপ্রিল প্রথম দফায় ভোট সম্পন্ন হয়েছে। বাকি আছে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম দফার ভোট। যা যথাক্রমে আগামী ১৮ এপ্রিল, ২৩ এপ্রিল, ২৯ এপ্রিল, ৬ মে, ১২ মে ও ১৯ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সাত ধাপে ভোটগ্রহণ শেষে আগামী ২৩ মে ভোট গণনার মাধ্যমে ঘোষণা করে ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন :- কাশ্মীরে ফের জঙ্গি হামলার শঙ্কা

নরেন্দ্র মোদীর উগ্র হিন্দুত্ববাদী দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ২০১৪ সালের জাতীয় নির্বাচনে ঐতিহাসিক বিজয় অর্জন করেছিল। দেশটির লোকসভার মোট ৫৪৩টি আসন রয়েছে। যেখানে সরকার গঠনের জন্য কোনো দল বা জোটের অবশ্যই কমপক্ষে ২৭২টি আসনে জয় পেতে হবে, অন্যথায় নয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড