• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে ফের জঙ্গি হামলার শঙ্কা

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ এপ্রিল ২০১৯, ১১:০৯
কাশ্মীরে জঙ্গি হামলা
কাশ্মীরের শ্রীনগরে জঙ্গি হামলার শঙ্কায় অভিযান পরিচালনা করছেন সেনা সদস্যরা। (ছবিসূত্র : সিবিএস নিউজ)

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের শ্রীনগরে আবারও পুলওয়ামার মত সশস্ত্র হামলা চালাতে পারে স্থানীয় বিচ্ছিন্নতাবাদী জঙ্গি সদস্যরা। ভারতের গোয়েন্দা সূত্রের বরাতে এমনটাই জানিয়েছে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম দ্য হিন্দু।

সোমবার (১৫ এপ্রিল) প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, জঙ্গিরা তাদের এবারের হামলার জন্য মোটরসাইকেল ব্যবহার করতে পারে। যে কারণে ইতোমধ্যে অঞ্চলটিতে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। একইসঙ্গে শ্রীনগরের সর্বত্র বাড়তি সতর্ক ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। তাছাড়া যোগ করা হয়েছে বিভিন্ন বাহিনীর অসংখ্য নিরাপত্তা সদস্য।

এ দিকে গোয়েন্দা সূত্রের বরাতে জি নিউজ জানায়, এবার জম্মু এবং শ্রীনগরের জাতীয় সড়কে সেই হামলাটি চালানো হতে পারে। যদিও এরই মধ্যে হামলা মোকাবিলায় প্রশাসনের পক্ষ থেকেও সার্বিক নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামাতে এক আত্মঘাতী জঙ্গি হামলায় ভারতীয় আধা সামরিক বাহিনীর কমপক্ষে ৪৪ জওয়ানের মৃত্যু হয়। যদিও পরবর্তীতে নির্মম এ হামলার দায় পাক-পন্থী জঙ্গি সংগঠন জৈশ-ই-মোহাম্মদ স্বীকার করে নেয়। যা নিয়ে বর্তমানে পাক–ভারত মধ্যকার সম্পর্কের মধ্যে একটি উত্তেজনাকর পরিস্থিতি শুরু হয়েছে।

আরও পড়ুন :- ইরাকে তিন দশক পুরানো গণকবরের সন্ধান

এরই মধ্যে ভারতে শুরু হয়েছে লোকসভা নির্বাচন। যার প্রথম দফায় ভোট ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বাকি আছে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম দফার ভোট। যা যথাক্রমে আগামী ১৮ এপ্রিল, ২৩ এপ্রিল, ২৯ এপ্রিল, ৬ মে, ১২ মে ও ১৯ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এরপর আগামী ২৩ মে ঘোষণা করা হবে নির্বাচনের চূড়ান্ত ফলাফল। এমন পরিস্থিতিতে কাশ্মীরের এই হামলা শঙ্কা অনেকটা চিন্তার মধ্যে রেখেছে ভারতীয় রাজনৈতিকদের।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড