• বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

লোকসভা নির্বাচন

মোদীর বিরুদ্ধেই লড়তে চান প্রিয়াঙ্কা

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ এপ্রিল ২০১৯, ১৫:২৭
প্রিয়াঙ্কা গান্ধী
কংগ্রেসের শীর্ষ নেতা রাহুল গান্ধী এবং দলের নব্য নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। (ছবিসূত্র : ইন্ডিয়া টুডে)

বিশ্বের অন্যতম বৃহৎ গণতান্ত্রিক দেশ খ্যাত ভারতে শুরু হয়েছে সপ্তদশ লোকসভা নির্বাচন। দেশটির ১৮ রাজ্যের মোট ৫৪৩টি আসনে মাসব্যাপী চলবে এই ভোটের কার্যক্রম। তাছাড়া আরও চারটি রাজ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিধানসভার ভোট গ্রহণ। 

এবারের নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে দেশ জুড়ে তীব্র উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। এরই মধ্যে দেশটির উত্তর প্রদেশের বারানসি থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন গান্ধী পরিবারের পঞ্চম প্রজন্মের প্রতিনিধি প্রিয়াঙ্কা গান্ধী। 

রবিবার (১৪ এপ্রিল) কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কার ঘনিষ্ঠ সূত্রের বরাতে ‘এনডিটিভি’ জানায়, আগামী ১৯ মে বারনসিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে নির্বাচন। কংগ্রেস নেতারা এর আগে প্রিয়াঙ্কাকে সেখান থেকেই নির্বাচন করতে অনুরোধ করেছিলেন। যদিও তখন তিনি এই সিদ্ধান্ত থেকে নিজেকে বিরত রাখেন। 

পরে দলের শীর্ষ নেতা রাহুল গান্ধী এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, ‘কেবল প্রিয়াঙ্কা রাজি হলেই তাকে কংগ্রেস থেকে প্রার্থী করা হবে’। তবে শেষ মুহূর্তে প্রিয়াঙ্কার মনোনয়ন পত্র জমা দেওয়ার মাধ্যমে ভারতীয়দের হয়তো একটি চমক দিতে চাইছে কংগ্রেস।

এদিকে কংগ্রেসের শীর্ষ নেতাদের দাবি, 'বর্তমানে প্রিয়াঙ্কার জনপ্রিয়তা এতটাই বেশি যে; তিনি মোদীর বিরুদ্ধে আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করলে আমরা অবশ্যই জয় ছিনিয়ে আনব। যে কারণে তাকে দল থেকে সেই আসনে মনোনয়ন দেওয়ার প্রক্রিয়া চলছে। হয়তবা খুব শিগগিরই এই ঘোষণা চলে আসবে।' 

আরও পড়ুন :- নির্বাচনের মাঝেই সশস্ত্র মিছিলের ডাক বিজেপির

এর আগে গত লোকসভা নির্বাচনে বিজেপি থেকে মনোনয়ন নিয়ে নরেন্দ্র মোদী এ আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তখন তিনি তার প্রতিদ্বন্দ্বী অরবিন্দ কেজরিওয়ালকে প্রায় ৩ লাখ ৭১ হাজার বেশি ভোটে পরাজিত করে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড