• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিমান দুর্ঘটনায় প্রাণ হারালেন রাশিয়ার এয়ারলাইনের সহ-মালিক

আন্তুর্জাতিক ডেস্ক

  অধিকার ডেস্ক    ০১ এপ্রিল ২০১৯, ১৮:২১

বিমান দুর্ঘটনা
রাশিয়ার অন্যতম ধনী নারী এবং সাইবেরিয়ান এয়ারলাইনসের সহ-মালিক নাতালিয়া ফিলেভা। ছবি : সংগৃহীত

জার্মানিতে এক বিমান দুর্ঘটনায় প্রাণ হারান রাশিয়ার অন্যতম ধনী নারী এবং সাইবেরিয়ান এয়ারলাইনসের সহ-মালিক নাতালিয়া ফিলেভা। এয়ারলাইন অপারেটর জানায়, রবিবার (৩১ মার্চ) রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম এয়ারলাইনের এই মালিকসহ ৩ জন প্রাণ হারান। 'আল-জাজিরা'

সাইবেরিয়ান এয়ারলাইন্স যা এস-৭ নামেও পরিচিত। ৬ আসন বিশিষ্ট এপিক এক ইঞ্জিনের এলটি এয়ারক্রাফটি জার্মানির দক্ষিণপশ্চিমাঞ্চলীয় শহরের ঈগলসব্যাসের ক্ষুদ্র বিমানবন্দরটিতে অবতরণের চেষ্টা করলে একটি মাঠে বিধ্বস্ত হয়।

ফ্রেঞ্চ বংশোদ্ভূত পাইলটসহ বিমানটিতে ৩জন মানুষ ছিল বলে জার্মান পুলিশ ধারণা করছে। তারা বলছে, বাকি দুজন যাত্রীকে বাসিন্দারা রাশিয়ান নাগরিক বলে ধারণা করছেন, তবে তাদের ধারণার ওপর বাড়তি তদন্ত করা হবে।

জার্মানির ফ্রাঙ্কফুর্ট থেকে ১০ কিলোমিটার দূরত্বে অবস্থিত ঈগলব্যাসের কাছে দুর্ঘটনার শিকর বিমানটি বিধ্বস্তে কারণ অনুসন্ধান করা হবে বলে জানায় জার্মান অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। রাশিয়ার এই ব্যবসায়ী নেট সম্পদ ৬০০ মিলিয়ন ডলার বলে ফোর্বস.আরইউ ব্যবসায় প্রকাশনা সংস্থা জানায়।

ছবি : সংগৃহীত

এস-৭ এয়ারলাইনস এক বিবৃতিতে জানায়, 'নাতালিয়া ফিলেভার প্রিয়জন ও পরিবারের প্রতি কোম্পানিটি গভীর ও আন্তরিক সমবেদনা জানায়। এক অনুপ্রেরণীয়, সহানুভূতিশীল এবং বিস্ময়কর ব্যক্তি হিসাবে তার স্মৃতি কর্মীদের অন্তরে থাকবে। সাইবেরিয়ান এয়ারলাইন্সের জন্য এটা এক অপ্রত্যাশিত ক্ষতি।'

মস্কোর ডোমোডেডোভো বিমানবন্দরে একটি ঘাঁটি রয়েছে, এস-৭ ওনওয়ার্ড জোটের একটি অংশ। ৩৫টি দেশের ১৫০টি গন্তব্যস্থলে এয়ারবাস প্লাস এবং বোয়িংয়ের ২৩টি বিমান ব্যবহার করে কার্যক্রম পরিচালনা করে।

২০১৮ সালের আর্থিক বছরের কোম্পানিটির ত্রৈমাসিকে বিবৃতিতে বলা হয়েছে, ফিলেভার স্বামী, ভ্লাদিসাভ ফিলেভ, কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসাবে তালিকাভুক্ত।

বিমান দুর্ঘটনার সাথে জড়িত ট্র্যাফিক সংঘর্ষে দুইজন মারা গেছেন। পুলিশকে উদ্ধৃত করে 'ডিপিএ' নিউজ এজেন্সি জানায়, বিমান বাহিনীর দুর্ঘটনার সাড়া জানানোর সময় পুলিশের গাড়িতে স্থানীয় একটি গাড়ি ধাক্কা দেয় যাতে, তিন পুলিশ কর্মকর্তা গুরুতরভাবে আহত হন এবং ধাক্কা দেয়া গাড়িটিতে থাকা দুজন নিহত হন।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড