• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসার জন্যে ৬ সপ্তাহের জামিন পেলেন নওয়াজ শরীফ

  আইডি/এসএমএস

২৬ মার্চ ২০১৯, ১৮:৩০
নওয়াজ শরীফ
ছবি : আল-জাজিরা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর চিকিৎসার জন্যে দেশটির সর্বোচ্চ আদালত ৬ সপ্তাহের জন্যে জামিনে মুক্তি দিয়েছেন, তবে তিনি দেশ ত্যাগ করতে পারবেন না বলেও জানায় সুপ্রিম কোর্ট। সৌদি আরবে আল-আজিজিয়া স্টিল মিলের জন্য যথাযথ উৎস আদালতে হাজির করতে না পারায় গত বছর তাকে ৭ বছেরের কারাদণ্ড দেয়া হয়। 'আল-জাজিরা'

৬৯ বছর বয়সী পাকিস্তানের ৩ বারের প্রধানমন্ত্রী শরীফ হৃদরোগ সংশ্লিষ্ট জটিলতায় ভুগছেন, এছাড়াও তার কিডনির সমস্যা রয়েছে। এসবের চিকিৎসার জন্যে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চলতি মাসেই তার আরেকটি জামিন আবেদন খারিজ করে দেয় আদালত। এই সিদ্ধান্ত উচ্চ আদালতে চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে।

চিকিৎসার জন্যে তাকে এই প্রথম জামিন দেয়া হয়নি। পূর্বাঞ্চলীয় শহর লাহোরে চিকিৎসার জন্য ডিসেম্বর থেকে বেশ কয়েকবারই তাকে মুক্তি দেয়া হয়েছিল। ১৯৯০ এর দশকে শরীফ, তার দুই পুত্র এবং কন্যার বিরুদ্ধে ক্ষমতায় থাকা অবস্থায় করা দুর্নীতির জন্যে দুইটি অভিযোগ আনা হয়েছিল। শরীফ প্রথম ক্ষমতায় আসে ১৯৯০ সালে। তিনি ক্ষমতায় থাকেন ১৯৯০-৯২,১৯৯৭-৯৯ এবং ২০১৩-১৭ মেয়াদে। তিনি এখন পর্যন্ত ৫ বছরের পূর্ণ মেয়াদে দায়িত্ব পালনের সুযোগ পায়নি।

দুর্নীতি ও সামরিক অভ্যুত্থানের কারণে শরীফের ১৯৯২ ও ১৯৯৯ মেয়াদের সরকারকে বাতিল করা হয়। তার ছোট ভাই এবং দেশের সবচেয়ে জনবহুল প্রদেশ পাঞ্জাবের তিনবারের মুখ্যমন্ত্রী শেহবাজ শরিফও হাউজিং দুর্নীতির অভিযোগে বিচারাধীন। শেহবাজের পুত্র ও পাঞ্জাবের বিরোধী দলীয় নেতা হামজা শেহবাজও একাধিক দুর্নীতি মামলার তদন্তের মুখোমুখি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড