• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোমাতঙ্কের পরও সিঙ্গাপুরে বিমানের নিরাপদ অবতরণ

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ মার্চ ২০১৯, ১৬:০৮
সিঙ্গাপুর এয়ারলাইন্স
সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমান। (ছবিসূত্র : দ্য ট্রাভেলর)

ভারতের মুম্বাই বিমানবন্দর থেকে ২৮১ আরোহী নিয়ে সিঙ্গাপুর ফিরছিল সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইট। তবে বিমানটি উড্ডয়নের কিছুক্ষণ পর আচমকা বিমানবন্দরের গ্রাউন্ড কন্ট্রোলে একটি ফোন আসে। সেখানে জানানো হয়, আকাশে থাকা এসকিউ-৪২৩ ফ্লাইটে বোমা রাখা আছে।

সোমবার (২৫ মার্চ) স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় মুম্বাই বিমানবন্দর থেকে ওড়ার পর বিমানটি তখন মাঝপথে। যদিও পরদিন সকালে বিমানটি নিরাপদে সিঙ্গাপুর বিমানবন্দরে অবতরণ করে। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়, অজ্ঞাত সেই স্থান থেকে আসা ফোন কলের পরই মুম্বাই বিমানবন্দরের সকল কর্মী থেকে শুরু করে পাইলট এবং ক্রুরা সকলে সতর্ক হয়ে উঠেন। তখন বিমানটিতে ছিল ২৬৩ জন যাত্রী ও ১৮ জন ক্রু।

তবে পরবর্তীতে বিমানটি শেষ পর্যন্ত নিরাপদেই সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল ৭টা ৫৪ মিনিটে চাঙ্গি বিমানবন্দরে অবতরণ করতে সক্ষম হয়।

এদিকে বিমানটি আকাশে থাকা অবস্থায় যাত্রীরা উদ্বিগ্ন হয়ে পড়বেন ভেবে তাদের প্রথমে কিছুই জানাননি বিমানের কর্মীরা। যদিও কর্মীদের এই অস্বাভাবিক ব্যস্ততা দেখে এক রকম বিপদ আঁচ করতে পারেন যাত্রীরা। এ সময় তারা চেঁচামেচি শুরু করলে তাদের বিস্তারিত জানানো হয়।

পরে এয়ারলাইন্স কর্তৃপক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, ঘটনাটির তদন্ত করা হচ্ছে। কে বা কারা সেই ভুয়া ফোন করেছিলেন, তাও খুঁজে বেড় করা হবে।

বিবৃতিতে আরও বলা হয়, এমন ভয়াবহ ফোন কল আসার পর আমাদের অন্যান্য ফ্লাইটের কার্যক্রম একটুও ব্যাহত হয়নি।

আরও পড়ুন :- পাল্টা-পাল্টি হামলার পর গাজায় যুদ্ধবিরতি

এদিকে ফ্লাইট অ্যাওয়ার ওয়েবসাইট জানানো হয়, সোমবার রাত সাড়ে ১১টায় মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করে বোয়িং ৭৭৭-৩০০ইআর মডেলটির বিমানটি। যদিও ফ্লাইটটি নির্ধারিত সময়ের চেয়ে প্রায় ৩১ মিনিট পর সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে অবতরণ করে। তবে এ ঘটনায় বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রমে কোনো সমস্যা হয়নি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড