• রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন

ধনী নারীদের তালিকায় শীর্ষে লরিয়েলের মেয়ার্স

  আন্তর্জাতিক ডেস্ক ২৩ মার্চ ২০১৯, ১৭:০৫

শীর্ষ নারী ধনী
বিশ্বের শীর্ষ নারী ধনী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট মেয়ার্স। (ছবিসূত্র : বিজনেস ইনসাইডার)

মার্কিন সাময়িকী ফোর্বসের ২০১৯ সালের শীর্ষ ধনীর তালিকায় ১৫ নম্বরে থাকা ফ্রাঁসোয়া বেটেনকোর্ট মেয়ার্স নারীদের মধ্যে শীর্ষ স্থানে উঠে এসেছেন। যদিও তিনি কোনো স্ব-প্রতিষ্ঠিত ধনী নন।

সদ্য শীর্ষ ধনীর স্বীকৃতি পাওয়া এ নারী ফরাসি প্রসাধন সামগ্রী লরিয়েলের প্রতিষ্ঠাতা ইউজেন শুয়েলারের নাতনি এবং হোল্ডিং কোম্পানির চেয়ারম্যান। তার বর্তমান সম্পদের পরিমাণ প্রায় ৪ হাজার ৯৩০ কোটি মার্কিন ডলার।

১৯৯৭ সালে তিনি লরিয়েলের পরিচালনা পর্ষদে যোগ দেন। পরে গত বছর তার মা লিলিয়ান বেটেনকোর্টের মৃত্যুর পর তিনি প্রথম এই শীর্ষ ধনীদের তালিকায় উঠে আসেন। এর আগে ১৯৮৭ সালে ফোর্বস প্রথম শীর্ষ ধনীদের তালিকা করেছিল। আর তখন থেকে প্রতিবারই লিলিয়ান সে তালিকায় ছিলেন।

গত বছর মায়ের মৃত্যুর পর বেটেনকোর্ট মেয়ার্সের সম্পদ বৃদ্ধি পেয়েছিল ১৭ শতাংশ বা ৭১০ কোটি ডলার। তাছাড়া এর পেছনে লরিয়েলের রেকর্ড পরিমাণ ব্যবসার দিকটাও ছিল। যে কারণে গত বছর কোম্পানির রাজস্ব আয় বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩ হাজার ৬০ কোটি ডলার।

আরও পড়ুন :- এ আর রহমানের মেয়ের বোরকা নিয়ে থামছেই না বিতর্ক

লরিয়েলের মোট ৩৩ শতাংশের অংশীদার রয়েছে বেটেনকোর্ট মেয়ার্স এবং তার পরিবারের। নারীদের মধ্যে এবারই মেয়ার্স শীর্ষ ধনী হলেও তালিকাতে তার নামটি কিন্তু নতুন নয়। গত এক দশক যাবত ওয়ালটন ও বেটেনকোর্ট পরিবারের নারীরাই এ তালিকায় শীর্ষ হয়ে আসছেন।

অডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড