• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

চীনে পর্যটকবাহী বাসে আগুন : ২৬ আরোহীর মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ মার্চ ২০১৯, ১০:৪৪
চীনে বাসে আগুন
চীনে অগ্নিকাণ্ডের শিকার পর্যটকবাহী বাস। (ছবিসূত্র : সিনহুয়া)

চীনে রাসায়নিক কারখানায় বিস্ফোরণে অর্ধশতাধিক শ্রমিকের মৃত্যুর পর এবার দেশটির হেনান প্রদেশে একটি পর্যটন বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত নারী ও শিশুসহ প্রাণ হারিয়েছেন অন্তত ২৬ পর্যটক। 

৫৯ আসন বিশিষ্ট সেই বাসটি দুর্ঘটনায় আরও কমপক্ষে ২৮ আরোহী গুরুতর আহত হয়েছেন বলে দাবি কর্তৃপক্ষের। শুক্রবার (২২ মার্চ) উদ্ধার কর্মকর্তাদের দেওয়া তথ্যের বরাতে ভয়াবহ এ দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় বিকালে পর্যটকদের বহনকারী একটি বাস হেনান প্রদেশ থেকে চাংদে যাচ্ছিল। এ সময় বাসটি হোংশু কাউন্টি অতিক্রম করতে গিয়ে তাতে আগুন লেগে যায়। দুর্ঘটনার সময় বাসটিতে চালক এবং কর্মীসহ মোট ৫৯ আরোহী ছিল। যদিও এতে চালক এবং পর্যটন কর্মকর্তাদের কোনো ক্ষতি হয়নি।

এদিকে উদ্ধারকারী দলের এক কর্মকর্তা বলেন, ‘আমাদের কর্মীরা ইতোমধ্যে ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের সাহায্য করছেন। আমরা এখন পর্যন্ত অন্তত ৩০ জনের মতো দগ্ধ যাত্রীকে উদ্ধার করেছি। তাদের চিকিৎসার জন্য বর্তমানে স্থানীয় তিনটি হাসপাতালে পাঠানো হয়েছে।’

অপরদিকে হুনান প্রাদেশিক সরকারের এক মুখপাত্র বলেন, ‘আমরা খবর পেয়েছি আহতদের মধ্যে ৫ জনের অবস্থা বেশ আশঙ্কাজনক। তাছাড়া এখন পর্যন্ত ২৬ পর্যটকের মৃত্যু হয়েছে বলেও আমাদের কাছে তথ্য এসেছে।’

আরও পড়ুন :- ঘানায় দুই বাসের সংঘর্ষে অর্ধশতাধিক যাত্রীর মৃত্যু

প্রাদেশিক পুলিশ ইতোমধ্যে বাসটির চালক এবং দুই কর্মকর্তাকে আটক করেছে। একইসঙ্গে বাসটিতে আচমকা আগুন লাগার প্রকৃত কারণ অনুসন্ধানে তদন্ত কাজও শুরু হয়েছে।

অডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড