• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলকাতায় কালবৈশাখী ঝড়, বজ্রপাতে নিহত ২

  অধিকার ডেস্ক    ২২ মার্চ ২০১৯, ১৯:৫১

ছবি : আনন্দবাজার

ভারতের কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় শুক্রবার (২২ মার্চ) শেষ বিকেল থেকেই ঝড়, বৃষ্টি শুরু হয়েছে । পশ্চিম বঙ্গের আবহাওয়া দফতর জানিয়েছে, এটা কালবৈশাখী। যার গতিবেগ ছিল ঘণ্টায় ৬৮ কিলোমিটার। তার সঙ্গে ছিল স্থানীয় মেঘেরও প্রভাব। দক্ষিণবঙ্গেও এ দিন বজ্রপাতসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পূর্ব বর্ধমান ও বুদবুদে বাজ পড়ে দু’জনের মৃত্যু হয়। 'আনন্দবাজার'

কালবৈশাখীতে শিয়ালদহ শাখায় দারুণ ভাবে ব্যাহত হয় ট্রেন চলাচল। শিয়ালদহ দক্ষিণ শাখায় বেশ কিছু ক্ষণের জন্য বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। শিয়ালদহ মেন শাখাতেও ট্রেন চলাচল ব্যাহত হয়। কালবৈশাখীতে কলকাতাসহ দক্ষিণবঙ্গের বহু জায়গায় বহু গাছ উপড়ে পড়ে। তুমুল ঝড়ে গাছের বড় ডাল রাস্তায় এসে পড়ে পার্ক স্ট্রিটে। গাছ ভেঙে পড়ে বিবাদি বাগে। বরাত জোরে বোঁচে যান পথচারীরা।

শুক্রবার সন্ধ্যের দিকেদক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। কলকাতার উপর দিয়ে ঝোড়ো বাতাস বয়ে যাওয়ার জন্যই এই দুর্যোগ। ছিল স্থানীয় মেঘের প্রভাবও। দুপুর থেকেই চড়া রোদে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়ছিল। হাঁসফাঁস করছিল কলকাতা।

কলকাতা সহ-দুই চব্বিশ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়ায় কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হবে। কোনও কোনও এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। কোথাও আবার ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে টানা বৃষ্টি হওয়ার কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। বৃষ্টিপাতের কারণে তাপমাত্রা কিছুটা কমলেও, আবহাওয়ার খুব একটা হেরফের হবে না। পরে তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড