• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

মোদীর বিরুদ্ধে ব্রিটেনে গ্রেফতারি পরোয়ানা

  আন্তর্জাতিক ডেস্ক ১৯ মার্চ ২০১৯, ১১:৫১

মোদী
ভারতীয় ব্যবসায়ী নীরব মোদী। (ছবি : দ্য টাইমস নাউ)

ভারত সরকারের বিশেষ অনুরোধে দেশটির পলাতক ব্যবসায়ী নীরব মোদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ব্রিটেনের ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্ট্রেট কোর্ট। মূলত অর্থ কেলেঙ্কারির মামলার সম্মুখীন করতে নীরব মোদীকে ফেরত চাওয়ার মাত্র কয়েক দিনের মাথায় এই পরোয়ানা জারি হলো। খবর হিন্দুস্তান টাইমসের।

ব্রিটেনের স্বরাষ্ট্র সচিব সাজিদ জাভিদ ভারতীয় এই নাগরিককে ফেরত পাঠানোর বিষয়ে ভারত সরকারের এই আবেদন যাচাইয়ের মাধ্যমে চূড়ান্ত অনুমোদন দেওয়ায় তাকে এখন স্কটল্যান্ড ইয়ার্ড থেকে আটক করার প্রক্রিয়া শুরু হয়েছে।

পরবর্তীতে তাকে ব্রিটিশ আদালতে তোলা হবে এবং সেখান থেকে ভারতীয় এই ব্যবসায়ীকে দেশটিতে হস্তান্তর করা হবে। তবে প্রায় ২শ কোটি রুপির দুর্নীতি মামলায় হস্তান্তর এড়াতে ব্রিটেনের আদালতে তার আপিল করতে পারবেন নীরব মোদী।

আরও পড়ুন :- দানের টাকাটা মসজিদে হতাহতদের দিতে চাই : 'ডিম বালক'

এর আগে ২০১৬ সালের শেষের দিকে ভারত সরকার বিজয় মাল্লা নামে আরও এক ব্যবসায়ীকে হস্তান্তরের জন্য ব্রিটেন সরকারের কাছে আবেদন করেছিল। পরবর্তীতে ২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রণালয় তা যাচাই করে তাকে গ্রেফতারের অনুমোদন দেয়। পরে আদালতের আদেশে মাল্লাকে আটক করা হয়। যদিও এর প্রায় ২ মাস পর তিনি জামিনে মুক্তি পেয়ে যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড