• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

ভারতের মুম্বাইয়ে ফুটওভার ব্রিজ ধসে ৫ জন নিহত

  অধিকার ডেস্ক    ১৫ মার্চ ২০১৯, ০০:০১

ফুটওভার ব্রিজ
ধসে পড়া ফুটওভার ব্রিজটি। (ছবি : সংগৃহীত)

ভারতের মুম্বাই শহরে ফুটওভার ব্রিজ ধসে দুই নারীসহ পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৯ জন। বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় শহরটির ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস রেলওয়ে স্টেশন সংলগ্ন ওই ফুটওভার ব্রিজ ধসে এ হতাহতের ঘটনা ঘটে।

ফুটওভারটিতে সংস্কার কাজ চললেও এটি ব্যবহার করা হচ্ছিলো। এ ব্যাপারে মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বিনোদ তাওরে বলেছেন, রেলওয়ে ও সিটি করপোরেশন যৌথভাবে দুর্ঘটনার তদন্ত করবে। ফুটওভার ব্রিজটি খারাপ অবস্থায় ছিলো না। এতে সামান্য কিছু মেরামত কাজ চলছিলো। তারপরও ব্রিজটি কেনো বন্ধ রাখা হয়নি, তাও তদন্ত করে দেখা হবে।

এ দুর্ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গভীর শোক প্রকাশ করেছেন।

এছাড়াও ভারতীয় কংগ্রেস এ দুর্ঘটনায় শোক ও সহমর্মিতা প্রকাশ করেছে। দলের এক টুইট বার্তায় কংগ্রেসের কর্মীদের উদ্ধার ও পুনর্বাসন কাজে সর্বাত্মক সহযোগিতার আহ্বান জানানো হয়েছে।

এক টুইটার বার্তায় পুলিশ জানিয়েছে, রেলওয়ে স্টেশনের ১ নম্বর প্লাটফর্মের উত্তর দিকের শেষ প্রান্ত থেকে টাইমস অব ইন্ডিয়ার ভবন সংলগ্ন বিটি লেনে সংযুক্ত ব্রিজটি ধসে পড়ে দুর্ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে।

এ ঘটনায় ওই এলাকার তীব্র যানজট দেখা দিযেছে। যাত্রীদের অন্য রোড দিয়ে চলাচল করতে অনুরোধ করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশের সিনিয়র কর্মকর্তারা রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড