• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

সিরিয়ায় গাড়ি বোমা হামলায় শিশুসহ নিহত ৬

  অধিকার ডেস্ক    ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৪৫

ছবি : সম্পাদিত

তুর্কি সমর্থিত বিদ্রোহী গোষ্ঠী, সাক্ষী এবং বিদ্রোহীদের দ্বারা দখলকৃত শহরগুলির একটিতে সর্বশেষ হামলার ঘটনায বৃহস্পতিবার(২১ ফেব্রুয়ারিয়া) উত্তর-পশ্চিম সিরিয়ার দুইটি এলাকায় দুটি গাড়ি বোমা হামলায় কমপক্ষে ছয়জনকে হত্যা করেছে। ‘রয়টার্স’

সিরিয়ার উত্তর পশ্চিম শহর আফরিনের এক প্রত্যক্ষদর্শী জানান, তুর্কি সমর্থিত নিরাপত্তা পুলিশ ক্যাডেটদের কুচকাওয়াজের কয়েক ঘন্টা পরেই প্রধান সড়কে একটা গাড়ি বোমা বিস্ফোরণে  ১০ বছর বয়সী এক মেয়েসহ দুজন নিহত হয় এবং কমপক্ষে ২০ জন আহত হয়েছে।

সিরিয়ার কুর্দি ওয়াইপিজে মিলিশিয়াকে ওয়াশিংটনের সমর্থনের পর গত বছর তুরস্কের সমর্থিত আরব বিদ্রোহীদের দ্বারা আফ্রিন থেকে বের করে দেওয়া হয়েছিল, এই এলাকাটি কুর্দি মিলিশিয়ায় বিদ্রোহীদের দ্বারা নিয়মিত বোমা হামলা চালানোর। ওয়াইপিজে বলেছে যে তারা আরব বিদ্রোহীদের দ্বারা কোনভাবেই কুর্দি শহরগুলির ওপর তাদের নিয়ন্ত্রণ হারাতে দেবে না।

তুরস্ক সমর্থিত আরব বিদ্রোহীরা বলেছে তাদের লক্ষ্য হচ্ছে হাজার হাজার স্বজন যারা ওয়াশিংটনের সহায়তায় কুর্দি নেতৃত্বাধীন বাহিনী দ্বারা বাস্তুচ্যুত হয়েছে, তাদের নিজ শহর ও গ্রামে ফেরত পাঠানোর অনুমতি দেয়া হোক। 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড