• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ইসরায়েলি সেনাদের দখলে যাচ্ছে আল-আকসা : কাতারের প্রতিবাদ

  আন্তর্জাতিক ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫২

ইসরায়েলি সেনাবাহিনী
জেরুজালেমের পবিত্র মসজিদ আল-আকসার দখল নিচ্ছে ইসরায়েলি সেনাবাহিনী। (ছবি : সম্পাদিত)

মধ্যপ্রাচ্যের দেশ ফিলিস্তিন এবং ইসরায়েলের ঐতিহাসিক শহর জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদের ক্রমশ নিকটবর্তী হচ্ছে ইসরায়েলি সেনাবাহিনী। যদিও তাদের এ কার্যকলাপে ইতোমধ্যে তীব্র প্রতিবাদ জানিয়েছে কাতার সরকার।

গত বুধবার (২০ ফেব্রুয়ারি) তাদের এ প্রতিবাদে অন্য সব মুসলিম দেশকে একত্রিত হওয়ার জন্য আহ্বান জানিয়েছে দেশটি। কাতার পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতির বরাতে করা প্রতিবেদনে এই প্রতিবাদের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, বুধবার (২০ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে আল-আকসার পূর্ব দিকের আল-রাহমা গেটের কাছে অবস্থান গ্রহণ করে ইসরায়েলি সেনা সদস্যরা। ফলে আল-আকসায় আগত মুসল্লিদের মধ্যে উত্তেজনা এবং আতঙ্কের সৃষ্টি হয়।

বিবৃতিতে বলা হয়, ‘ইসরায়েলের চলমান পলিসির বিরুদ্ধে আওয়াজ তুলতে আন্তর্জাতিক সম্প্রদায়কে একত্রিত হতে হবে। তাছাড়া ফিলিস্তিনি নাগরিকদেরও ঐক্যবদ্ধের মাধ্যমে এর বিরুদ্ধে অবস্থান গ্রহণ করতে হবে।’

উল্লেখ্য, গত সোমবার (১৮ ফেব্রুয়ারি) ইসরায়েলি কর্তৃপক্ষ পবিত্র এই মসজিদটির পূর্ব প্রান্তের আল-রাহমা গেটটি বন্ধ করে দেয়। ফলে সেখান দিয়ে আরও কোনো মুসল্লিরা মসজিদে প্রবেশ করতে পারছেন না। 

এতে বেশ কিছু ফিলিস্তিনি এই মসজিদ কমপ্লেক্সের ভেতরে আটকা পড়েন। যদিও পরদিন ইসরায়েলি সেনারা আটক মুসুল্লিদের বেড় হওয়ার জন্য গেটটি সাময়িক সময়ের জন্য খুলে দেয়। বর্তমানে মসজিদের পূর্ব প্রান্তের এই গেটটি পুরোপুরি বন্ধ আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড