• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় যুক্তরাজ্যের শোক

  আন্তর্জাতিক ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪৭

যুক্তরাজ্যের শোক
চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেছে যুক্তরাজ্য। (ছবি : সম্পাদিত)

পুড়ান ঢাকার চকবাজারের রাসায়নিক গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৮১ জন নিহতের ঘটনায় গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছে যুক্তরাজ্য। দেশটির আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী পেনি মরডান্ট ঢাকার ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনায় বিবৃতি প্রকাশের মাধ্যমে শোক প্রকাশ করেন।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) ব্রিটিশ এই মন্ত্রীর দেওয়া বিবৃতির বরাতে করা প্রতিবেদনে এই শোক প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির বার্তা সংস্থা রয়টার্স।

যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক এই মন্ত্রী তার বিবৃতিতে বলেন, ‘ঢাকায় রাসায়নিক গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতের ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। এ সপ্তাহের শুরুতে আমি শহরটি সফর করেছিলাম।’

ব্রিটেনের এই মন্ত্রী আরও বলেন, ‘অগ্নিকাণ্ডের ঘটনায় যেসব পরিবার তাদের প্রিয়জনদের হারিয়েছে তাদের প্রতি আমাদের গভীর সমবেদনা রইল।’

এর আগে গত বুধবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে রাজধানীর পুড়ান ঢাকার চকবাজারে এক রাসায়নিক গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৮১ জন নিহত ও অর্ধশতাধিক গুরুতর দগ্ধ হন। এতে এখনো নিখোঁজ রয়েছেন আরও কমপক্ষে ৬৬ জন। মৃতের সংখ্যা সামনে আরও বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশ সফরে এসেছিলেন ব্রিটিশ মন্ত্রী পেনি মরডান্ট। সে সময় তিনি কক্সবাজারের কুতুপালংয়ে অবস্থিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছিলেন। 

তাছাড়া যুক্তরাজ্য ভিত্তিক দাতব্য সংস্থার (ইউকেএইড) সার্বিক ব্যবস্থাপনায় চিকিৎসা গ্রহণকারী এবং রাখাইনে সহিংসতার শিকার রোহিঙ্গা নারী ও শিশুদের সঙ্গে কথা বলেছিলেন ব্রিটেন সরকারের এই মন্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড