• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৫ °সে
  • বেটা ভার্সন

মোদীর অনুরোধে ৮৫০ ভারতীয়কে মুক্তি দিচ্ছে সৌদি

  আন্তর্জাতিক ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৬

সালমান, মোদী
সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমানের সঙ্গে একান্ত আলাপ করছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি : সম্পাদিত)

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরাসরি অনুরোধে সৌদি আরবে দীর্ঘদিন যাবত বন্দি দশায় থাকা প্রায় আটশ ৫০ ভারতীয়কে মুক্তি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির যুবরাজ মুহাম্মদ বিন সালমান। 

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো বিবৃতির বরাতে করা প্রতিবেদনে এই বন্দি মুক্তির প্রতিশ্রুতির বিষয়টি নিশ্চিত করেছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের জানুয়ারির হিসেব অনুযায়ী সৌদি আরবের কারাগারে প্রায় দুই হাজার দুইশ ২৪ ভারতীয় নাগরিক বন্দি অবস্থায় জীবন কাটাচ্ছেন। দেশটিতে হত্যা, অপহরণ এবং ছিন্তাইসহ নানা অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বিভিন্ন সময় তাদের আটক করা হয়।

এই বন্দি মুক্তির বিষয়ে যুবরাজ সালমানের দেওয়া প্রতিশ্রুতির প্রসঙ্গে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বলেন, ‘দিল্লিতে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে করা এক আনুষ্ঠানিক বৈঠকে সৌদি যুবরাজ এই প্রতিশ্রুতি দেন। এর আগে নরেন্দ্র মোদী এই বন্দি মুক্তির বিষয়ে যুবরাজ সালমানকে অনুরোধ করেন। মূলত তার এই বিশেষ অনুরধের প্রেক্ষিতেই সৌদি আরব থেকে এসব বন্দিদের মুক্তির বিষয়ে সম্মত হন যুবরাজ।’

উল্লেখ্য, সৌদি আরবে বর্তমানে প্রায় ২৭ লাখের বেশি ভারতীয় নাগরিক বসবাস করছেন। তাদের মধ্যে অনেকেই আবার স্বল্প মজুরিতে নিজেদের শ্রম বিক্রি করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড