• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ট্রাম্পকে রাশিয়ার সম্পদ বললেন সাবেক এফবিআই পরিচালক

  অধিকার ডেস্ক    ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৯

ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের(এফবিআই) সাবেক ভারপ্রাপ্ত পরিচালক অ্যান্ড্রু ম্যাককেব বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হলেন রাশিয়ার একটি সম্পদ। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) ম্যাককেব আমেরিকান টেলিভিশন শো 'অ্যান্ডারসন কুপার ৩৬০°'কে সাক্ষাৎকার দেয়ার সময় 'সিএনএন'র উপস্থাপক অ্যান্ডারসন কুপারের একটি প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

প্রশ্নটি ছিল, আপনি কি এখনও মনে করেন যে ডোনাল্ড ট্রাম্প রাশিয়ার একটি সম্পদ হতে পারে? ম্যাককেব বলেন, আমি মনে করি এটি সম্ভব। তাই আমরা তদন্ত শুরু করেছিলাম এবং আমি মুলার পরিচালিত তদন্তটি দেখে সত্যিই উদ্বিগ্ন।

রবিবার (১৭ ফেব্রুয়ারি)তিনি টেলিভিশন ব্রডকাস্টিং কোম্পানি 'সিবিএস'কে বলেছিলেন যে দেশটির সরকারি কর্মকর্তারা ট্রাম্পের বিরুদ্ধে চলা বিচার তদন্তে বাধা দেয়ার বিষয়টি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছেন।

ম্যাককেবের নতুন বই 'দা থ্রেট'র প্রচারণা চালাচ্ছেন তিনি। এতে তিনি ট্রাম্পের অধীনে এফবিআইতে কাজ করার অভিজ্ঞতার চিত্র ফুটিয়ে তুলেছেন। এছাড়া বইটিতে তিনি হোয়াইট হাউজ ও বিচার বিভাগের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে তার কথোপকথন ও মতবিনিময়ের বিষয়গুলো বিস্তারিতভাবে বর্ণনা করেছেন। বইটি মঙ্গলবার প্রকাশিত হয় এবং তাৎক্ষণিক ‘সর্বোচ্চ-বিক্রীত’ হয়ে যায়।

এফবিআই'র সাবেক ভারপ্রাপ্ত এই পরিচালক ট্রাম্প সম্পর্কিত এই মন্তব্যের প্রতিক্রিয়ায় হোয়াইট হাউজের উপদেষ্টা কেলিয়ান কনওয়ে 'সিএনএন'র 'কুয়োমো প্রাইম টাইম' টিভি শোতে জানান, সম্মানের সঙ্গে তার মন্তব্যটির প্রতিক্রিয়া দেয়া সম্ভব নয়। তিনি ম্যাককেবকে একজন মিথ্যাবাদী সাবেক কর্মকর্তা বলে মন্তব্য করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড