• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

দিল্লিতে পাক হাই কমিশনে হামলা চেষ্টা : ইসলামাবাদের প্রতিবাদ

  আন্তর্জাতিক ডেস্ক ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৫

পাকিস্তান হাই কমিশনে হামলা
পাকিস্তান হাই কমিশনে হামলাকারীকে প্রতিহত করছেন প্রশাসনের কর্মীরা। (ছবিসূত্র : দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস)

চলমান কাশ্মির ইস্যুতে ভারতের রাজধানী নয়া দিল্লিতে অবস্থিত পাকিস্তান হাই কমিশনে হামলার চেষ্টা চালিয়েছে বিক্ষোভকারীরা। পরে যদিও ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় ভারপ্রাপ্ত হাই কমিশনার গৌরব আহলুওয়ালিয়াকে তাৎক্ষণিকভাবে ডেকে এ হামলার ব্যাপারে কড়া প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান।

বুধবার (২০ ফেব্রুয়ারি) পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো এক বিবৃতির বরাতে করা প্রতিবেদনে দেশটির সরকারের করা এই প্রতিবাদের বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

বিবৃতিতে বলা হয়, ‘গত সোমবার (১৮ ফেব্রুয়ারি) নয়া দিল্লিতে অবস্থিত পাকিস্তান হাই কমিশনের সামনে পাকিস্তান বিরোধী বিক্ষোভ করেছে ভারতীয়রা। এ সময় ভারতীয় নিরাপত্তা বাহিনীর সামনেই বিক্ষোভকারীরা হাই কমিশন ভবনের প্রবেশদ্বার পর্যন্ত পৌঁছায় এবং সেখানে হামলার চেষ্টা করে।’

বিবৃতিতে এও বলা আছে, ‘পরবর্তীতে এ ঘটনার কড়া প্রতিবাদ জানাতে ইসলাবাদে নিযুক্ত ভারতের ভারপ্রাপ্ত হাই কমিশনার গৌরব আহলুওয়ালিয়াকে জরুরি তলব করেন পাকিস্তানের স্পেশাল সেক্রেটারি (এশিয়া প্যাসিফিক) ইমতিয়াজ আহমেদ। এতো কিছুর পরও এখনও পাকিস্তান হাই কমিশন, পাকিস্তান হাউস এবং হাউসের কর্মকর্তা, একইসঙ্গে হাই কমিশনের কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের হয়রানি অব্যাহত আছে।’

এতে হাই কমিশনের নিরাপত্তা ব্যবস্থা অতিক্রম করে বিক্ষোভকারীদের গেইট পর্যন্ত পৌঁছানোর ঘটনাকে গুরুতর উল্লেখ করে দ্রুত এর তদন্ত এবং ইসলামাবাদ মিশন ও কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিতের আহ্বান জানানো হয়। এসবে পাশাপাশি পরবর্তীতে যাতে এ ধরনের ঘটনা আর যেন না ঘটে সে ব্যাপারেও ব্যবস্থা গ্রহণের আহ্বান জানায় পাক পররাষ্ট্র মন্ত্রণালয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মিরে এক আধাসামরিক বাহিনীর গাড়ি বহরে পাকিস্তান পন্থী জঙ্গি সংগঠন জয়েশ-ই-মোহাম্মদের করা হামলায় অন্তত ৪৪ সেনা নিহত হন। হামলার সময় গাড়িটিতে ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কমপক্ষে ৫৪ জন সদস্য ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড