• রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

ভারতের দুঃসাহসিকতার উচিৎ জবাব দেবে পাকিস্তান : ইমরান খান

  অধিকার ডেস্ক    ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৫

ইমরান খান
ছবি : বিবিসি নিউজ

ভারত শাসিত কাশ্মিরে ভারতীয় বাহিনীর ওপর গত সপ্তাহে আত্মঘাতী হামলার পর ভারত যদি পাকিস্তানের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেইয় তাহলে পাকিস্তান তার প্রতিশোধ নেবে বলে জানান পাক প্রধানমন্ত্রী ইমরান খান। 'বিবিসি নিউজ'

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের পুলওয়ামাতে বৃহস্পতিবার (১৪ ফ্রেব্রুয়ারি) আত্মঘাতী গাড়ি বোমা হামলায় ভারতের আধা-সামরিক বাহিনীর প্রায় অর্ধশত জওয়ান নিহত হয়। ভারত এই জঘন্য হামলার দায় পাকিস্তানের ওপর দিয়ে একাধিক হুঁশিয়ারি ও পদক্ষেপ নিতে শুরু করে। এরপরেই ভারত পাকিস্তানে একাধিক সংঘর্ষের ঘটনা ঘটে।

একটি টেলিভিশনে ইমরান খান বলেন, পুলওয়ামা হামলায় পাকিস্তান জড়িত এমন দাবিগুলি সমর্থণ করতে যথাযথ প্রমাণ সরবরাহের জন্য ভারতের প্রতি আহ্বান জানান। পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন জৈশ-ই-মোহাম্মদ হামলার দায় স্বীকার করে।

কাশ্মিরে জঙ্গি হামলার কথা উল্লেখ করে তার প্রথম মন্তব্যে মি. খান বলেন, 'কোন প্রমাণ ছাড়াই পাকিস্তানকে দোষারোপ করা ভারতের বন্ধ করা উচিত। পাকিস্তানের সার্বভৌমত্ব হুমকির মুখে পরে ভারতের এমন যে কোনও দুঃসাহসিকতার জবাব অবশ্যই পাকিস্তান দেবে। তার সরকার দিল্লিতে হামলার তদন্তে সহযোগিতা করার জন্য প্রস্তুত ছিল এবং সংলাপের আহ্বান জানিয়েছে।'

আত্মঘাতী বোমা হামলার পর দিল্লি ও ইসলামাবাদে উত্তেজনা বেড়েছে। বোমা হামলায় কোনো ভূমিকা বরাবরই পাকিস্তান প্রত্যাখ্যান করে আসছে, কিন্তু ভারত অভিযোগ অব্যহত রেখে আন্তর্জাতিকভাবে তার প্রতিবেশী দেশটিকে বিচ্ছিন্ন করার অঙ্গীকার করেছে।

ভারত ও পাকিস্তান উভয়ই মুসলিম-সংখ্যাগরিষ্ঠ কাশ্মির দাবি করে, তবে এটি কেবলমাত্র নির্দিষ্ট অংশগুলিকে নিয়ন্ত্রণ করে। এ দুটি দেশ ছাড়াও চীনের অধীনেও কাশ্মিরের একাংশ রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড