• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে মহড়ার সময় ২ বিমান বিধ্বস্ত

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৭
বিমান বিধ্বস্ত
ভারতের বেঙ্গালুরুতে মহড়ার সময় বিমান বিধ্বস্ত। (ছবিসূত্র : এনডিটিভি)

ভারতের বেঙ্গালুরুর রাজ্যের উত্তরাঞ্চলীয় ইয়েলাহাঙ্কা বিমান ঘাঁটিতে মহড়ার প্রস্তুতির সময় দেশটির বিমানবাহিনীর দু’টি বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় বিমানে থাকা দুই পাইলট নিরাপদে সেখান থেকে বের হয়ে আসতে সক্ষম হয়েছেন।

উদ্ধার কর্মকর্তাদের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এই বিমান বিধ্বস্তের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে রাজ্যে অ্যারো ইন্ডিয়া শো শুরুর আগের দিন ‘সূর্য কিরণ অ্যারোবেটিক্স গ্রুপে’র দুই বিমানের মধ্যে সংঘর্ষ হলে এ হতাহতের ঘটনা ঘটে।

এদিকে ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, বর্তমানে বিমানের দুটি পাইলট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। তাদের শারীরিক অবস্থা অনেকটাই সুস্থ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, বেঙ্গালুরুর উত্তরের ইয়ালেহাঙ্কা বিমানঘাঁটির গোটা চত্বরটি কালো ধোঁয়ায় ঢাকা পড়েছে।

অপরদিকে বাহিনীর এক কর্মকর্তা বলেন, 'এই বিমান দুটি ভারতীয় বায়ু সেনা নামে পরিচিত বিমান বাহিনীর অধীনে থাকা আকাশযান। আগামীকাল বুধবার (২০ ফেব্রুয়ারি) থেকে বেঙ্গালুরুতে শুরু হতে যাচ্ছে এক বিশেষ শো, যা আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। আমাদের বাহিনী মূলত সেই অনুষ্ঠানের জন্য পূর্বপ্রস্তুতি হিসেবে এই মহড়াটি দিচ্ছিল। আর এ সময় এই দুর্ঘটনাটি ঘটে গেলো।'

উল্লেখ্য, ভারত তার বিমান বাহিনীকে আধুনিকায়নের জন্য কোটি কোটি ডলার বিনিয়োগ করে যাচ্ছে। কেননা তারা প্রতিবেশী দেশ পাকিস্তান এবং চীনের থেকে নিজেদের বাহিনীকে আরও বেশি শক্তিশালী করে রাখতে চায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড