• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় জোড়া বিস্ফোরণে ২৪ বেসামরিকের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫১
ইদলিবে বোমা হামলা
ইদলিবে বোমা হামলায় ব্যবহৃত গাড়ি। (ছবিসূত্র : প্রেস টিভি)

সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত ইদলিব শহরে আবারো জোড়া বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত শিশুসহ প্রাণ হারিয়েছেন অন্তত ২৪ বেসামরিক। এতে আহত হয়েছেন আরও কমপক্ষে ৫১ জন।

উদ্ধার কর্মকর্তাদের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এ হামলার বিষয়টি নিশ্চিত করেছে লন্ডন ভিত্তিক বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, সোমবার (১৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকালে শহরটির প্রাণ কেন্দ্রে একটি গাড়িতে পেতে রাখা বোমা আচমকা বিস্ফোরিত হয়। মূলত এতেই এ হতাহতের ঘটনা ঘটে।

এদিকে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের পক্ষ থেকে জানানো হয়, এদিন প্রথম বিস্ফোরণটি একটি গাড়িতে হয়। পরে ঘটনা স্থল থেকে হতাহতদের উদ্ধারে আরও একটি এ্যাম্বুলেন্স নিয়ে আসা হলে সেখানে অন্য একটি মোটরসাইকেলে করে আবারো বিস্ফোরণ ঘটানো হয়।

অপরদিকে অ্যালায়েন্স কমান্ডাররা বলেন, ‘সিরিয় প্রেসিডেন্ট বাশার আল আসাদের অনুগত বাহিনীর সদস্যদের লক্ষ্য করে এই হামলাটি চালানো হয়েছিল। এতে আহতদের উদ্ধারের পর দ্রুত চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। তাদের অবস্থা বর্তমানে আশঙ্কা জনক হওয়ায় এই মৃতের সংখ্যা সামনে আরও বাড়তে পারে।’

উল্লেখ্য, একটি গাড়িতে আগে থেকেই বোমাটি পেতে রাখা হয়েছিল। হামলায় হতাহতদের বেশিরভাগই বেসামরিক এবং বিস্ফোরণের কয়েক মুহূর্ত আগে তারা স্থানটিতে এসেছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড