• রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

পাকিস্তানি সেনা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট হ্যাক

  আন্তর্জাতিক ডেস্ক ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৭

ওয়েবসাইট হ্যাক
পাকিস্তানি সেনা বাহিনী এবং দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক। (ছবি : প্রতীকী)

পাকিস্তানি সেনা বাহিনী এবং দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক করা হয়েছে। শনিবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাতে সেই ওয়েবসাইট দুটিকে হ্যাক করা হয়।

সংশ্লিষ্টদের ধারণা, ভারত থেকে সেই ওয়েবসাইট দুইটিকে হ্যাক করা হয়েছে। পাক কর্মকর্তাদের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এই ওয়েবসাইট হ্যাকের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির জনপ্রিয় সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়, ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পুলওয়ামায় জঙ্গি হামলায় কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর (সিআরপিএফ) অন্তত ৪৪ জওয়ানের মৃত্যুর পর পাক সেনাবাহিনী এবং দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হ্যাকিংয়ের ঘটনা ঘটল।

পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল বলছেন, ‘যদিও পাকিস্তানের ভেতরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটের কার্যক্রমে এখনও কোনো ধরনের সমস্যা দেখা দেয়নি। তবে নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, ব্রিটেন এবং সৌদি আরবের ব্যবহারকারীরা এই ওয়েবসাইটটিতে প্রবেশ করতে পারছেন না। এসব দেশে পাকিস্তান সেনাবাহিনীর ওয়েবসাইটেও প্রবেশ করা যাচ্ছে না।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মিরে এক আধাসামরিক বাহিনীর গাড়ি বহরে পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন জয়েশ-ই-মোহাম্মদের করা হামলায় অন্তত ৪৪ সেনা নিহত হন। হামলার সময় গাড়িটিতে ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কমপক্ষে ৫৪ জন সদস্য ছিলেন। পুলওয়ামার ভয়াবহ এই হামলার ঘটনায় তীব্র নিন্দা এবং সমবেদনা জানিয়েছে বিশ্বের ৫০টিরও বেশি রাষ্ট্র।

নির্মম এ হামলার ঘটনার পর সেনাবাহিনীকে যেকোনো পদক্ষেপ গ্রহণের স্বাধীনতা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও এত সংখ্যক সেনা সদস্যকে একসঙ্গে আকাশপথে না পাঠিয়ে কেন এভাবে সড়ক পথে পাঠানো হল এবার তা নিয়ে ইতোমধ্যে দেশটির রাজনৈতিক মহলে নানা প্রশ্ন সৃষ্টি হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড