• রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

পুলওয়ামারের পর কাশ্মিরে আবারও বিস্ফোরণ : মেজরের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪২

কাশ্মিরে বোমা বিস্ফোরণ
কাশ্মিরে বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণের শিকার সেনা কর্মকর্তা।। (ছবিসূত্র : ভাজু নিউজ)

ভারতের ভূস্বর্গ হিসেবে পরিচিত নগরী কাশ্মিরে ফের লেগেছে রক্তের দাগ। পুলওয়ামা হামলার রেশ কাটতে না কাটতেই আবারো আইইডি বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন ভারতীয় এক সেনা কর্মকর্তা। 

শনিবার (১৬ ফেব্রুয়ারি) ভারত সীমান্তের রাজৌরি নৌসেরা সেক্টরে হওয়া এই বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত আহত হয়েছেন আরও বেশ কয়েকজন সেনা সদস্য। কর্তৃপক্ষের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এই সেনার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, ঘটনার দিন স্থানীয় সময় বিকালে সীমান্ত এলাকা থেকে মাত্র দেড় কিলোমিটার দূরে একটি বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে আচমকা এই বিস্ফোরণটি ঘটে। 

ভারতীয় সেনা কর্মকর্তাদের ধারণা, সীমান্তে পাকিস্তানি জঙ্গিরাই এই বিস্ফোরকগুলো রেখে গেছে। তাদের উদ্দেশ্য ছিল আরও বড় কোনো বিস্ফোরণ ঘটানো।

সেনাবাহিনীর এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘সীমান্ত এলাকায় বিস্ফোরক থাকার খবর পেয়ে আমাদের সেনা সদস্যরা তা নিষ্ক্রিয় করতে ঘটনাস্থলে পৌঁছায় এবং একজন মেজর এই বিষয়টির নেতৃত্ব দেন। পরে বোমাটি নিষ্ক্রিয় করার সময় আচমকা সেটি বিস্ফোরিত হয়ে ঘটনাস্থলেই আমাদের সেই মেজরের মৃত্যু হয়।’

উল্লেখ্য, এর আগে গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সিআরপিএফ সদস্যদের বহন করা দুইটি বাসে প্রায় ২০০ কেজি বিস্ফোরক বোঝাই একটি গাড়ি ধাক্কা দিলে ঘটনাস্থলেই অন্তত ৪৪ সেনা শহীদ হন। যদিও পরবর্তীতে এই ঘটনার দায় স্বীকার করে নেয় স্থানীয় বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন জইশ-ই-মুহম্মদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড