• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

কাশ্মিরে সেনাদের হত্যা করিয়েছেন মোদী : তৃণমূল কংগ্রেস

  আন্তর্জাতিক ডেস্ক ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩১

কাশ্মিরে সেনা হত্যা
কাশ্মিরে সেনাদের হত্যার পেছনে মোদীকে দায় দিচ্ছে তৃণমূল কংগ্রেস। (ছবি : সম্পাদিত)

ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মিরে চালান জঙ্গি হামলায় সিআরপিএফ সৈনিকদের প্রাণহানির ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত রয়েছে বলে দাবি করেছেন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেসের এক শীর্ষ নেতা। 

তিনি এ হামলার বিষয়ে সরাসরি মোদীকে আক্রমণ করে বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই সিআরপিএফ জওয়ানদের খুন করিয়েছেন।’ শনিবার (১৬ ফেব্রুয়ারি) পশ্চিমবঙ্গের বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের করা সংবাদ সম্মেলনের বরাতে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে কলকাতা ভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) জম্মু কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তী পোরায় সিআরপির কনভয়ে এক আত্মঘাতী হামলা চালায় স্থানীয় জঙ্গি সংগঠন জয়েশ ই মোহাম্মদের সদস্যরা। এ ঘটনায় নিহত হন ৪০ জওয়ান। তাছাড়া আহত হন আরও কমপক্ষে ৪১ জন। পরে যদিও এ হামলার দায় স্বীকার করে নেয় পাক মদত পুষ্ট বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র গোষ্ঠী জয়েশ ই মোহাম্মদ।

কাশ্মির হামলায় প্রধানমন্ত্রী মোদীকে অভিযুক্ত করে পশ্চিমবঙ্গ তৃণমূলের এ নেতা বলেন, ‘সিআরপিএফ জওয়ানদের খুন করিয়েছেন প্রধানমন্ত্রী মোদীই। তিনি বড় মিথ্যাবাদী।’

এদিকে কাশ্মিরের ইতিহাসে সবচেয়ে জঘন্যতম এই হামলার জেরে কূটনৈতিকভাবে পাকিস্তানকে বিচ্ছিন্ন করতে দেশটির কর্মকর্তাদের তৎপরতা শুরুর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। মূলত তার এই নির্দেশের পর আন্তর্জাতিক পরিমণ্ডলে জোর তৎপরতা শুরু করেছে ভারতীয় কর্তৃপক্ষ।

অপরদিকে জম্মু কাশ্মিরে সিআরপিএফ সৈনিকদের ওপর বিচ্ছিন্নতাবাদীদের হামলার দায় পাকিস্তানের ওপর চাপানো এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশটিকে বিচ্ছিন্ন করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণার পরপরই পাল্টা হুঙ্কার দিয়েছে ইসলামাবাদ।

পাকিস্তানের দাবি, দেশটিকে কূটনৈতিকভাবে বিচ্ছিন্ন করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে স্বপ্ন দেখছেন তা কখনই পূরণ হবার নয়। কাশ্মিরের এ হামলার সঙ্গে পাকিস্তানের সরাসরি যোগসাজশ আছে বলে নয়াদিল্লির যে দাবি করেছে, তাও পুরোপুরি উড়িয়ে দিয়েছে ইসলামাবাদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড