• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

কাবা শরীফের ছাদে হাঁটলেন যুবরাজ সালমান (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪৩

কাবার ছাদে সৌদি যুবরাজ
পবিত্র কাবা শরীফের ছাদে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। (ছবিসূত্র : টুইটার)

মুসলমানদের সবচেয়ে পবিত্রতম স্থান কাবা শরীফের সংস্কার কাজ পরিদর্শন করতে গিয়ে আচমকা কাবা ঘরের ছাদে উঠে পড়েন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এ সময় তার সঙ্গে বেশ কয়েকজন কর্মকর্তাও সেখানে ওঠেন। তবে কাবার ছাদে কিছুক্ষণ পায়চারি করার পর বিন সালমান সেখান থেকে নেমে পড়েন।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) দ্য এরাবিয়ান রিপাবলিক সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ ঘটনার একটি ভিডিও প্রকাশ করে। সেই ভিডিও বরাতে করা প্রতিবেদনে যুবরাজ সালমানের কাবা শরীফের ছাদে ওঠার বিষয়টি নিশ্চিত করেছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রকাশিত ভিডিওতে দেখা যায়, প্রথমে সৌদি যুবরাজ পবিত্র কাবা শরীফের ছাদে ওঠেন এবং এর কিছুক্ষণ পর আরও তিনজন কর্মকর্তা যুবরাজের পিছুপিছু কাবা শরীফের ছাদে উঠে আসেন। 

মূলত সেই দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পরপরই অসংখ্য দর্শক তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। ভিডিওর নিচে করা কমেন্টে তার বলেন, সৌদি যুবরাজের পবিত্র কাবা শরীফের ছাদে ওঠা ঠিক নয়। কেননা তিনি ইয়েমেন যুদ্ধ, সাংবাদিক জামাল খাসোগি হত্যাসহ নানা বিষয়ে দায়ী হয়ে আছেন। তাই এমন মানুষের এই পবিত্রতম স্থানে ওঠার কোনো যোগ্যতাই নেই।

এ সময় মুসলমানদের দুই পবিত্র মসজিদের অভিভাবক হিসেবে তার অবস্থান বিতর্কিত উল্লেখ করে আন্তর্জাতিক একটি কমিটি গঠনের মাধ্যমে অনেকে হজ পরিচালনার পরামর্শ দিয়েছেন। 

উল্লেখ্য, এর আগেও এ ধরনের নানা বক্তব্যকে সৌদি আরবের পক্ষ থেকে প্রত্যাখ্যান করে তা দেশটির সার্বভৌমত্বের ওপর আঘাত হিসেবে উল্লেখ করা হয়েছিল।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড