• রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

কাশ্মিরে সেনাদের কফিন নিজেই বইলেন ভারতীয় মন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৯

জঙ্গি হামলায় নিহত জওয়ানের কফিন
জঙ্গি হামলায় নিহত জওয়ানের কফিন নিজের কাঁধে বহন করছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। (ছবিসূত্র : নিউজ এক্স)

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পুলওয়ামা এলাকায় জঙ্গি হামলায় নিহত জওয়ানের কফিন নিজের কাঁধে বহন করলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দেশটির জাতীয় পতাকায় মোড়ানো কফিনটি নিজের কাঁধে তুলে নেন তিনি।

এ সময় কফিনের অপর দিকটি ধরেন কাশ্মিরের শীর্ষ পুলিশ অফিসার দীলবাগ সিং। এরপর তারা একসঙ্গে কিছু পথ এগিয়ে যান। ভারতীয় সেনা সূত্রের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এই কফিন বহনের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

পরে শ্রীনগর থেকে ৩০ কিলোমিটার দূরবর্তী বুদগামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভারতের এ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জওয়ানদের এই বলিদানে দেশ ভীষণ মর্মাহতও। তাদের এমন আত্মত্যাগ কখনই বিফল হবে না। দেশ এ রকম বর্বরোচিত হামলার প্রতিশোধ অবশ্যই নেবে।' 

এ সময় রাজনাথ সিং আরও বলেছেন, ‘হামলায় বলিদান দেওয়া প্রতিটি শহিদদের পরিবারের সব রকম সহায়তা করবে সরকার। এই ভারতবাসী চিরদিন তাদের পাশে থাকবে।’

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) কাশ্মিরের পুলওয়ামায় শ্রীনগর-জম্মু মহাসড়কে প্রায় ৩৫০ কেজি বিস্ফোরক বোঝাই একটি গাড়ির আঘাতে প্রচণ্ড বিস্ফোরণ ঘটে সেনা সদস্যদের বহনকারী একটি বাসে। এতে এখন পর্যন্ত ৪৯ জন সেনা সদস্যের মৃত্যু হয়। ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে এত বড় সন্ত্রাসবাদী হামলা স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত কখনই হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড