• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

পেছালো পাকিস্তানে সৌদি যুবরাজের ঐতিহাসিক সফর

  অধিকার ডেস্ক    ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৩

ছবি : সংগৃহীত

সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের পাকিস্তানে রাষ্ট্রীয় সফর অজ্ঞাত কারনে একদিন পিছিয়েছেন। পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে দুইদিনের সফরে আসার কথা ছিল এমবিএস'র। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালের কার্যালয় শনিবার(১৬ ফেব্রুয়ারি) জানায়, সালমানের আজ ইসলামাবাদে আসার কথা থাকা থাকলেও তার সফরে কিঞ্চিত পরিবর্তন হয়ে তিনি আগামিকাল (১৭ ফেব্রুয়ারি) আসবেন।' 'ডন'

পাকিস্তানের অর্থনীতির জন্যে সৌদি যুবরাজের সফর অতি গুরুত্বপূর্ণ একটা ঘটনা। দেশটির ভঙ্গুর অর্থনীতির জন্য সালমানের সফরকে ইসলামাবাদ দেখছে 'ঐতিহাসিক এক' সফর হিসেবেই যেখানে সালমান দেশটিতে ২১ বিলিয়ন মার্কিন ডলার বা ১ লাখ ৭০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবেন সৌদি-পাকিস্তান সম্পর্কোন্নয়নের জন্য।

পাকিস্তানের ক্ষমতাসীন সরকার ই কেবল না সালমানের এই সফরকে বাহবা দিয়েছেন দেশটির বিরোধী দলগুলোও যারা দেশটিতে সালমানকে স্বাগত জানিয়ে নানান বিবৃতি দিয়েছেন। দেশটির মুসলিম লীগ, পিপিপি'র নেতারা বিবৃতি দিয়ে পাকিস্তানে সৌদি যুবরাজকে স্বাগত জানায়।

পাকিস্তানি ও সৌদি ব্যবসায়ীদের আসন্ন কনফারেন্স নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক নোটে বিনিয়োগ বোর্ডকে জানানো হয়েছে যে, সৌদি প্রতিনিধি দলের পাকিস্তান সফর অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। সম্মেলনের নতুন তারিখ সময়মতো জানিয়ে দেওয়া হবে।

এদিকে, গত ১৪ ই ফেব্রুয়ারি পাক-ভারতের বিতর্কিত কাশ্মিরের ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের নিরাপত্তা বাহিনীর কনভয়ে ভয়াবহ জঙ্গি হামলাকে কেন্দ্র করে এই অঞ্চলের পরিস্থিতি ভয়াবহ উত্তেজনা ধারন করেছে। ভারতের প্রধানমন্ত্রী পাকিস্তানকে ইঙ্গিত করে নানান হুঁশিয়ারি জানায় অন্যদিকে পাকিস্তান এই অভিযোগকে ভিত্তিহীন দাবি করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড