• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৫ °সে
  • বেটা ভার্সন

সংসদে আলবেনীয় প্রধানমন্ত্রীকে কালি ছুঁড়ে মারলেন বিরোধী নেতা (ভিডিও)

  অধিকার ডেস্ক    ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২২

ছবি : সংগৃহীত

ইউরোপের বলকানিক অঞ্চলের দেশ আলবেনিয়ার সংসদ অধিবেশন চলাকালীন বিরোধীদলীয় একজন বিধানকর্তা প্রধানমন্ত্রীর দিকে কালি ছুঁড়ে মারে। উত্তর মেসেডোনিয়াকে ন্যাটোতে অন্তর্ভুক্ত করার বিষয়ে প্রস্তাব পাস করানোর জন্য সংসদ অধিবেশন বসেছিল। কালি ছুড়ে মারার ওই ঘটনার পর সংশ্লিষ্ট সংসদ সদস্যকে তাৎক্ষণিকভাবে অধিবেশন থেকে বের করে দেওয়া হয়।' ওয়াশিংটন পোস্ট'

আলবেনিয়ার বিধানকর্তারা ন্যাটোতে মেসিডোনিয়ার অন্তর্ভুক্তি অনুমোদনের জন্য ভোটের আয়োজন করেছিল।  কিন্তু লালজিম বাশা, প্রধান বিরোধীদলীয় ডেমোক্র্যাটিক পার্টির নেতা, দুর্নীতির জন্য বামপন্থী সরকারকে কঠোরভাবে সমালোচনা করে সেশনে বাধা দেন। যখন সমাজতান্ত্রিক প্রধানমন্ত্রী ইদি রামা তাকে সতর্ক করতে যান তখন বিরোধীদলীয় সংসদ সদস্য ইদি পালোকা রামার ওপর কালি ছুঁড়ে ফেলেন।

পালোকাকে সংসদ থেকে বের করে দেয়া হয় এবং ১০ দিনের জন্য তাকে বরখাস্ত করা হয়। পরে উত্তর ম্যাসেডোনিয়াতে ন্যাটোর অ্যাক্সেস প্রোটোকলের পক্ষে আইন প্রণেতারা সর্বসম্মতিক্রমে ভোট দেন।

তালত ঝাফেরি, উপস্থিত ম্যাসেডোনিয়ার স্পিকারের কাছে গিয়ে তার 'বিধিসম্মত পদক্ষেপ' গ্রহণ করার জন্য আলবেনিয়াকে ধন্যবাদ জানান।

জুন মাসে পৌর নির্বাচনের আগে স্বচ্ছ মন্ত্রিপরিষদের দাবিতে বিরোধী দল শনিবার (১৬ ফেব্রুয়ারি) একটি সমাবেশের পরিকল্পনা করেছে।

২০০৯ সাল থেকে ন্যাটোর সদস্য আলবেনিয়া, ইউরোপীয় ইউনিয়নের পূর্ণ সদস্যপদ প্রাপ্তির আলোচনার সূচনা করার জন্য একটি ইতিবাচক উত্তর আশা করছে।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড