• রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

সৌদি যুবরাজের পাঠানো রহস্যময় পাঁচ ট্রাক পাকিস্তানে

  আন্তর্জাতিক ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৫

যুবরাজ সালমান
সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। (ছবি : সম্পাদিত)

চলতি সপ্তাহে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের। তবে তার এ সফরের দিনক্ষণ এখনো প্রকাশিত না হলেও যুবরাজের ব্যক্তিগত সরঞ্জামবাহী পাঁচটি ট্রাক ইতোমধ্যে পৌঁছে গেছে ইসলামাবাদে। 

যুবরাজ সালমানের এবারের সফরে দুদেশের মধ্যকার বেশ কয়েক বিলিয়ন ডলার বিনিয়োগের চুক্তি স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে। কর্তৃপক্ষের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে সৌদি যুবরাজের এই পাকিস্তান সফরের বিষয়টি নিশ্চিত করেছে পাক সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবের যুবরাজ সালমানের এটাই পাকিস্তানে প্রথম সফর। এবারের পাকিস্তান সফরে তিনি অন্তত দুই দিন দেশটিতে অবস্থান করতে পারেন। তবে সার্বিক নিরাপত্তা এবং বর্তমান পরিস্থিতি বিবেচনায় সৌদি যুবরাজের পাকিস্তান সফরের কোনো নির্দিষ্ট তারিখ আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি। 

যুবরাজ মোহাম্মদ বিন সালমান তার এই সফরে পাক প্রধানমন্ত্রী ইমরান খান ছাড়াও দেশটির অন্যান্য শীর্ষস্থানীয় সরকারি কর্মকর্তা ও সামরিক প্রধানদের সঙ্গে বৈঠক করবেন।

সৌদি কর্মকর্তাদের বরাতে পাক সংবাদমাধ্যম দ্য ডন জানায়, এই পাঁচটি ট্রাকে যুবরাজ সালমানের ব্যায়ামের জন্য সরঞ্জাম, আসবাবপত্রসহ অন্যান্য ব্যক্তিগত জিনিসপত্র রয়েছে। তবে এখানে ব্যক্তিগত সরঞ্জাম ছাড়াও আর কি কি এই ট্রাকগুলোতে রয়েছে সে বিষয়ে এখনো বিস্তারিতভাবে কোনো তথ্য জানানো হয়নি। 

উল্লেখ্য, এই ট্রাকগুলোর সঙ্গে যুবরাজ সালমানের ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর সদস্যসহ সৌদি সংবাদমাধ্যমের প্রতিনিধিরাও ইতোমধ্যে পাকিস্তানে পৌঁছে গেছেন। আর তাই পাক সংবাদমাধ্যমগুলোর ধারণা সৌদি যুবরাজ এই দুয়েক দিনের মধ্যেই পাকিস্তান সফরে আসতে পারেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড